কি ভাবে ব্লগার ব্লগে Related Posts ওয়েডগেট যুক্ত করবেন। সময় করে দেখুন খুব কাজের টিপস । [ পর্ব -১ ]

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগে সুন্দর একটি Related Posts ওয়েডগেট  যুক্ত করবেন । Related Posts প্রতিটি ব্লগ এর ক্ষেত্রে খুবি কাজের একটি জিনিস । এটি ব্যবহার এর ফলে পাঠক কে অনেক খন নিজের ব্লগে ধরে রাখা জাই । এমন কি এটা ব্লগকে দেখতেও অনেক টা সুন্দর করে । তাহলে দেরি না করে চলুন এখুনি যুক্ত করে ফেলি নিজ নিজ ব্লগে ।






* আপনার ব্লগে যুক্ত করার জন্য এখানে ক্লিক করুন ।তারপর ডান পাশে LOG IN  এ ক্লিক করুন তারপর Sign up এ ক্লিক করে আপনার ইমেল দিয়ে Sign up করুন নীচের চিত্রে দেখুন ।





* উপরের কাজ ঠিক ভাবে করলে আর একটি বক্স আসবে সেখানে Blogger এ ক্লিক করুন তাহলে নীচের মতো বক্স আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসান তারপর Submit এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




*  উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো বক্স আসবে । সেখানে আমি যে গুলকে ঘিরে দিয়েছি সেগুল আপনি ইছা করলে পরিবর্তন করে নিন । তারপর সব শেষে Install on blogger এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।





* Install on blogger এ ক্লিক করলে একটি নতুন পেজ ওপেন হবে সেখানে Add Widget এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




* ব্যাস কাজ শেষ এবার আপনার ব্লগে গিয়ে দেখুন যুক্ত হয়ে গেছে ।আশাকরি টিপস টি আপনাদের বুজতে কোন অসুবিধা হল না । যদি কোন প্রকার সমস্যা হয় আমাকে জানাবেন । আমি সব সময় আছি ।

* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । আল্লাহ্‌ হাফেজ ।


একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!