কি ভাবে ব্লগার ব্লগে Related Posts ওয়েডগেট যুক্ত করবেন। সময় করে দেখুন খুব কাজের টিপস । [ পর্ব -১ ]

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগে সুন্দর একটি Related Posts ওয়েডগেট  যুক্ত করবেন । Related Posts প্রতিটি ব্লগ এর ক্ষেত্রে খুবি কাজের একটি জিনিস । এটি ব্যবহার এর ফলে পাঠক কে অনেক খন নিজের ব্লগে ধরে রাখা জাই । এমন কি এটা ব্লগকে দেখতেও অনেক টা সুন্দর করে । তাহলে দেরি না করে চলুন এখুনি যুক্ত করে ফেলি নিজ নিজ ব্লগে ।






* আপনার ব্লগে যুক্ত করার জন্য এখানে ক্লিক করুন ।তারপর ডান পাশে LOG IN  এ ক্লিক করুন তারপর Sign up এ ক্লিক করে আপনার ইমেল দিয়ে Sign up করুন নীচের চিত্রে দেখুন ।





* উপরের কাজ ঠিক ভাবে করলে আর একটি বক্স আসবে সেখানে Blogger এ ক্লিক করুন তাহলে নীচের মতো বক্স আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসান তারপর Submit এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




*  উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো বক্স আসবে । সেখানে আমি যে গুলকে ঘিরে দিয়েছি সেগুল আপনি ইছা করলে পরিবর্তন করে নিন । তারপর সব শেষে Install on blogger এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।





* Install on blogger এ ক্লিক করলে একটি নতুন পেজ ওপেন হবে সেখানে Add Widget এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




* ব্যাস কাজ শেষ এবার আপনার ব্লগে গিয়ে দেখুন যুক্ত হয়ে গেছে ।আশাকরি টিপস টি আপনাদের বুজতে কোন অসুবিধা হল না । যদি কোন প্রকার সমস্যা হয় আমাকে জানাবেন । আমি সব সময় আছি ।

* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । আল্লাহ্‌ হাফেজ ।


একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ

  1. aslamparvez৩:৩৩ PM

    ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  2. এখন হচ্ছে না। সাইন আপ করতে পারতেছি না... লিঙ্ক চেক করে দেখেন প্লিজ

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!