আপনার ব্লগার / ব্লগস্পট ব্লগে যুক্ত করে নিন Alexa Rank ওয়েডগেট ।



বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি খুব ভাল আছেন । আজকে আমি আপনাদের দ্যাখা বো কিভাবে আপনার ব্লগার ব্লগে  Alexa Rank ওয়েডগেট যুক্ত করবেন । এটা খুবি গুরত পূর্ণ একটি জিনিস ।  Alexa কি আপনাদের আলাদা ভাবে আর বলে দিতে হবে না ।  বর্তমান সময়ে অনেক ভিজিটর আপনার ব্লগে  Alexa Rank ক্যামন আছে সেই হিসাবে ব্লগ ভিজিট করে । সে যাই হোক আপনার বিভিন্ন ব্লগ সে ব্লগার হতে পারে বা ওয়ার্ডপ্রেস হতে পারে দেখে থাকবেন সেখানে একটি  Alexa ওয়েডগেট থাকে তাঁতে দেওয়া থাকে বর্তমানে আপনার সাইট এর রাঙ্ক , লিঙ্ক তাহলে দেখে নিন এটা কিভাবে আপনার ব্লগার ব্লগে যুক্ত করবেন । নীচে ডেমো দেখে নিন ।








কিভাবে যুক্ত করবেন নীচে থেকে দেখে নিন ! 


১) প্রথমে এখানে ক্লিক করে Alexa Traffic Widgets এ চলে জান । এবার Build Widget বক্সে আপনার ব্লগ এর Url টি বসিয়ে দিন । নীচের চিত্রে দেখুন । 



২) এবার যে পেজ ওপেন হবে সেখান থেকে যেকোনো একটি কোড কপি করে নিন । নীচের চিত্রে দেখুন । 




৩) এবার আপনার ব্লগ লগ ইন করুন । তারপর ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করে Add a gadget এ ক্লিক করে HTML/Javascript এ ক্লিক করুন । তারপর Content ঘরে উপরে যে আগে যে কোড গুল কপি করে ছিলেন সেটি বসিয়ে দিন । এবার Save এ ক্লিক করুন । ব্যাস কাজ শেষ । 

* এবার আপনার ব্লগে গিয়ে দেখুন । কোন সমস্যা হলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 

 

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال