দারুন একটি Animated Gif সফটওয়্যার । সাইজ মাত্র ৬৬৮ কেবি ।

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি Animated Gif  সফটওয়্যার নাম GifCam । আমরা বিভিন্ন কাজে অনেক পোস্ট করা ইত্যাদি ক্ষেতরে আমাদের গিফ ফটো বানাতে হয় । আমারও আপনাদের মতো অনেক ক্ষেত্রে পোস্ট করতে এই ধরনের সফটওয়্যার এর দরকার হয় । সাধারনত আমি যেভাবে গিফ করতাম তাহল প্রথমে ভিডিও ক্যাপচার করতাম তারপর Video to Gif কনভার্টার সফটওয়্যার দিয়ে কনভার্টার করে নিতাম , কিন্তু এটা খুব ঝামালার তাই আজকে আমি আপনাদের জন্য এই অসধারন সফটওয়্যার টি নিয়ে এলাম এই সফটওয়্যার দিয়ে আপনি ডাইরেক্ট যেকোনো ওয়েবপেজ , আপনার পিসি  এর স্ক্রীন ইত্যাদি কে এক ক্লিক এ গিফ ফটো করতে পারবেন । সফটওয়্যার এর সাইজ ১ এমবি ও না মাত্র ৬৬৮ কেবি তাই নীচে থেকে ডাউনলোড করে এখুনি ব্যবহার করা শুরু করে দিন ।






Size - 668 kb 





* সফটওয়্যার টি Uppit লিঙ্ক এ দিলাম তাই খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন । ডাউনলোড করতে এখানে ক্লিক করুন


* আশাকরি এক ক্লিক এ ডাউনলোড সম্পূর্ণ হয়েছে । এবার দেখে নিন এটা কিভাবে ব্যবহার করবেন ।

* প্রথমে Winrar বা 7 Zip সফটওয়্যার দিয়ে ডাউনলোড করার ফাইল টি কে ওপেন করুন , এবং সফটওয়্যার টিতে ক্লিক করুন তাহলেই নীচের চিত্রের মতো আসবে ।






* এবার আপনি যে জিনিস টির গিফ করতে চান তার জন্য আপনাকে সুধু Rec বটনে ক্লিক করতে হবে । এবং আপনি গিফ এর সাইজ কত করবেন তার জন্য Rec এ ডান পাশে ড্রপ মেনু তে ক্লিক করুন । এবার সব নীচে Sve এ ক্লিক করুন কোথাই সেভ করবেন তা  দেখিয়ে দিন তারপর করে নিন । নীচের চিত্রে দেখুন ।



* দেখলেন তো ব্যবহার করা কত সোজা তাহলে এখুন থেকে মনের আনান্দে ব্যবহার করুন । আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে । আল্লাহ্‌ হাফেজ ।


একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. nayem3455৪:২৪ PM

    খুব কাজর জিনিস

    উত্তরমুছুন
  2. aslamparvez৬:১২ PM

    হুম , সত্যিই কাজের জিনিস । এখুন আমি এটাই ব্যবহার করি । ধন্যবাদ ভাই কমেন্ট করার জন্য ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!