ব্লগ এর পোস্টকে ফেসবুক , টুটার , গুগল+ বিভিন্ন সোশ্যাল সাইট Automatic শেয়ার করবেন যেভাবে !



বন্ধুরা এর আগে আমি দেখিয়ে ছিলাম কিভাবে ব্লগার ব্লগ এর পোস্ট কে গুগল+ Automatic শেয়ার যাই । কিন্তু আজকে আমি আপনাদের দ্যাখাবো বিভিন্ন সোশ্যাল সাইট যেমন ফেসবুক , টুটার , গুগল+ ইত্যাদি সোশ্যাল সাইটে আপনি জখুনি আপনার ব্লগে পোস্ট করবেন সঙ্গে সঙ্গে সেগুল ওই সব সাইট  Automatic শেয়ার হয়ে যাবে । এটা প্রতিটি ব্লগ ব্যবহার কারির ক্ষেত্রে খুব দরকারি একটা জিনিস । এটা শুধু ব্লগার ব্যবহার কারিরা না ওয়ার্ডপ্রেস ইত্যাদি ব্লগার রা করতে পারেন সবার ক্ষেত্রে একি নিয়ম । তাহলে চলুন দেখে নিই কিভেব করতে পারিন ।


১)  প্রথমে এখানে ক্লিক করে মূল সাইট টিতে যান এবং যে পেজ ওপেন হবে সেখানে Email আর Password দিয়ে সাইন আপ করুন । নীচের চিত্রে দেখুন ।




২) এবার যে পেজ ওপেন হবে সেখানে আপনার Feedburner Url টি বসিয়ে Next ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



৩) এবার ডান পাশ থেকে যেকোনো একটি সোশ্যাল  লোগো তে ক্লিক করুন যেমন আমি ফেসবুক এ ক্লিক করেছি । নীচের চিত্রে দেখুন ।



৪) উপরের কাজ ঠিক ভাবে করলে Step 2 : Choose your destination বক্স আসবে সেখান থেকে আপনি কথাই পোস্ট গুল শেয়ার করতে চান মানে আপনার প্রোফাইল এ নাকি আপনার ফ্যান পেজ এ যেখানে করতে চান সেটি দেখিয়ে দিন তারপর Next এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



৫) এবার Welcome to dlvr.it ! এই রকম আসবে সেখানে OK করে দিন । নীচের চিত্রে দেখুন ।




৬) ব্যাস হয়েগেল । এবার আপনি যদি চান বাকি যেমন টুটার , গুগল + ইত্যাদি যুক্ত করতে তাহলে ওই পেজ থেকে Add Route এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




৭) এবার Add এ ক্লিক করুন নীচের চিত্রে দেখুন ।




৮ ) এবার আপনি কোথাই কোথাই যুক্ত করতে চান তাঁতে ক্লিক করুন আর একি নিয়মে যুক্ত করে নিন । নীচের চিত্রে দেখুন ।




* ব্যাস হয়েগেল । আশাকরি আপনাদের বুজতে কোন সমস্যা হল না । যদি কোন সমস্যা হয় আমাকে বলবেন আমি হেল্প করবো । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!