আপনার ব্লগার ব্লগ এ পোস্ট এর বুলেট স্টাইল কিভাবে পরিবর্তন করবেন দেখে নিন ।

বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই ভাল আছেন । যাই হোক আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনি আপনার ব্লগে পোস্ট করার সময় স্টাইলিশ বুলেট যুক্ত করবেন । আশাকরি বুলেট কোনটিকে বলছে আপনারা বুজতেই পারছেন । তাহলে আর কথা না বাড়িয়ে দেখে নিন কিভাবে কাজটি করবেন । তার আগে নীচে থেকে এর লাইভ দেখে আসুন ।











এবার দেখে নিন কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেন ! 


১) আপনার ব্লগ লগ ইন করুন এবার Template অপশন এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।

২) এবার আপনার কীবোর্ড এর Ctrl+F প্রেস করে নীচের কোডটি খুজে বের করুন ।



]]></b:skin>



৩) উপরের কোডটি খুজে পেলে তার ঠিক উপরে নীচের কোডটি কপি করে পেস্ট করুন ।




.post ul {     list-style: none; }  .post ul li {     line-height: 1.4em;     background: transparent  url(http://1.bp.blogspot.com/-15tyJnOcQFY/T6JKYobSC3I/AAAAAAAABhM/sB5M5iGJB9k/s1600/blue-bullet-icon.png) no-repeat scroll 0 5px;     margin: 0.3em 0;     padding: 0 0 0.8em 20px; }  .post ul li:hover {     background: transparent url(http://2.bp.blogspot.com/-CdnDoCYg3rA/T6JKZQSDCzI/AAAAAAAABhU/0BnItZGAnls/s1600/green-bullet-icon.png) no-repeat scroll 0px 5px; }



নোট  ঃ লাল রঙ্গে ঘিরা Url টি মুছে সেখানে আপনার পছন্দের বুলেট এর ফটো Url বসাতে পারেন । 


৪) এবার Save Template এ ক্লিক করে সেভ করে নিন । ব্যাস হয়েগেল যুক্ত করার পালা ।


কিভাবে ব্যবহার করবেন নীচে দেখুন ! 


 আপনি যখুন পোস্ট করবেন তখুন যেভাবে বুলেট যুক্ত করেন ঠিক সেই ভাবে যুক্ত করুন । নীচের চিত্রে দেখুন । 






  আর হ্যাঁ আপনার পছন্দ মতো বুলেট যুক্ত করার জন্য এখান থেকে বুলেট Icon নিতে পারেন । 


  তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে । কোন সমস্যা হলে জানাবেন । ক্যামন লাগলো জানাবেন । পোস্ট গুল খুব কষ্ট করে পোস্ট করছি । আল্লাহ্‌ হাফেজ । 


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال