দেখে নিন কিভাবে আপনার ব্লগার ব্লগ এর Custom Robots txt যুক্ত করবেন ।

বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভাল আছেন ভাল থাকলেই আমি খুশি । যাই হোক আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনার আপনার ব্লগ এর Custom Robots txt যুক্ত করবেন মানে Enable করবেন । এটা খুব দরকারি একটা জিনিস Seo এর ক্ষেত্রে । তাহলে আর দেরি না করে নীচে থেকে দেখে নিন কিভাবে কাজ টি করবেন । 







এবার দেখে নিন কিভাবে যুক্ত করবেন ! 


* Custom Robots txt Enable করার জন্য XML গুগল সাইট ম্যাপ বানাতে হবে এর জন্য আপনি এখানে ক্লিক করে নীচের ধাপ অনুসারে কাজ করুন । 


১) উপরে ক্লিক করলে নীচের মতো আসবে সেখানে আপনার ব্লগ এর Url টি বসিয়ে Generate Sitemap এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 






২ ) উপরে ঠিক ভাবে কাজ করে Generate Sitemap ক্লিক করলে নীচের মতো কোড বক্স আসবে সেই কোড গুলকে কপি করে নিন । নীচের চিত্রে দেখুন । 





৩) ওই কোড গুলকে কপি করে নিন । 


৪) এবার ব্লগ এর ড্যাশবোর্ড থেকে Settings এ ক্লিক করে Search Preferences এ ক্লিক করে  Custom Robots txt এ ক্লিক করুন তারপর উপরে কপি করা কোডটি সেখানে পেস্ট করুন ।  নীচের চিত্রে দেখুন । 







৫)  এবার সেভ করে বেরি আসুন । ব্যাস হয়েগেল । 



* তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন সমস্যা হলে যাবেন আমার কোন ভুল হলে ধরিয়ে দেবেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । ভাল লাগলে কমেন্ট করে জানাবেন । আল্লাহ্‌ হাফেজ । 


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال