আপনি কি আপনার ব্লগার ব্লগ এর Blog ID যানেন ? না জানলে এই পোস্ট আপনার জন্য ।

বন্ধুরা সবাই ভাল আশাকরি । আমি ভাল আছি কিন্তু খুব ভাল নাই প্রচুর টেন্সান এর মধ্যে আছি । যাই হোক ঐ সব আপনাদের বলে লাভ নাই সোজা কাজের কথাই আসি । আপনারা আপনাদের ফেসবুক গুগল প্লাস ID জানেন , আমার মনে হয় অনেকে তাদের Blog ID জানে না আর যারা যানে টা তাদের কে আজকে দেখিবো । আমি যখুনি দেখাবো তখুনি আপনি বলবেন ও এটা । আমার এই পোস্ট করার কারণ এই Blog ID অনেক ওয়েডগেট ব্যবহার করতে কাজে লাগে যেমন এর পরে আমি যে পোস্ট করবো তখুন এই Blog ID লাগবে । তাহলে আর কথা না বলে চলুন দেখে যাক ।







১// প্রথম আপনার ব্লগ লগ ইন করুন । তারপর কোন একটি অপশন এ ক্লিক করুন , মানে Template বা Layout যেকোনো একটি তে ক্লিক করুন ।





২// এবার আপনার ব্রাউজার এর সার্চ বারে লক্ষ করুন Blog ID=******************* তারপর কিছু সংখ্যা আছে ঠিক গুগল প্লাস এর মতো । বা বুজলে নীচের চিত্রে দেখুন ।






==> কি আশাকরি আপনাদের মনে হছে এটা আবার কোন পোস্ট হল । হ্যাঁ আপনার কথা ঠিক এটা কোন পোস্ট না তবে আমার এই পোস্ট থেকে যদি আমার একটি বন্ধুরও কাজে আসে তাহলে আমার লিখা সার্থক ।



==> যদি কেউ মনে করেন এই পোস্ট আপানার উপকারে এসেছে তাহলে একটি কমেন্ট করে জানাতে ভুলবেন না । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে , ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।



এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال