দুই ভাবে আপনার ব্লগার ব্লগে Embed করে ভিডিও পোস্ট করুন । কাজের ও দরকারি একটি পোস্ট ।

বন্ধুরা আমি এর আগেও একটি পোস্ট করেছিলাম কিভাবে ইউটিউব ভিডিও আপনার ব্লগার ব্লগে Embed করে পোস্ট করবেন । আজকে আমি সেই একই জিনিস দেখাবো কিন্তু নিয়ম গুল আলাদা । আমি মনে করি এটা প্রতিটি ব্লগার ব্যবহার কারির কাছে খুব গুরুত্ব পূর্ণ একটি বিষয় । আশাকরি আমার এই টিপস থেকে আপনাদের উপকার হবে । তাহলে দেখে নিন কিভাবে কাজ করবেন ।










>> নিয়ম নাম্বার ১  ঃ 


প্রথমে আপনি এখানে ক্লিক করুন তারপর আপনি যে ভিডিও আপনার ব্লগে পোস্ট করেতে চান তার লিঙ্ক সেখানে কপি করে বসান । নীচের চিত্রে দেখুন ।





এবার যে কোড গুলি পাবেন সেগুলকে পোস্ট করার সময় HTML হিসেবে পোস্ট করুন । নীচের চিত্রে দেখুন । 






>> নিয়ম নাম্বার ২  ঃ 

প্রথমে এখানে ক্লিক করুন তারপর যে পেজ আসবে এখানে Get Embed code এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।



এবার যে পেজ আসবে সেখানে আপনি যে ভিডিও যেমন ইউটিউব ইত্যাদি Url কপি করে পেস্ট করুন নীচের চিত্রে দেখুন ।





এবার উপরের চিত্রের ডান পাসের এরও তে ক্লিক করুন । তাহলে নীচের মতো ভিডিও সহ Copy Embed Code অপশন পাবেন সেখানে ক্লিক করে সেই কোড প্রথম নিয়ম অনুযায়ী HTML হিসবে কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন ।





==> আশাকরি বুজতে কোন সমস্যা হল না কোন সমস্যা হলে আমাকে জানবেন আমি হেল্প করবো । এই পোস্ট  আপনাদের ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবনে । ভাল থকাবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফহে ।



ধন্যবাদ ভাই আপনাকে পোস্ট কষ্ট করে পড়ার জন্য পোস্টটি ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবেন আশাকরি

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

2 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. সুমন আলি১০:০৮ AM

    পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আসলাম ভাই ।

    উত্তরমুছুন
  2. অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال