মাত্র ১৮ সেকেন্ডে এসএমএস লিখে বিশ্ব রেকর্ড গড়ল এক ১৬ বছরের কিশোর । আপনি কত তাড়াতাড়ি এসএমএস লিখতে পারেন ! পরীক্ষা করে নিন ।

বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই আল্লাহ্‌ এর রহমতে ভালোই আছে । যাই হোক বন্ধুরা আপনারা  কত তাড়াতাড়ি  এসমএস লিখে সেন্ড করতে পারেন! একবার এসএমএস করে ঘড়ি মিলিয়ে নিন। কারণ দ্রুততম এসএমসএস পাঠিয়ে রাতারাতি জনপ্রিয় হয়ে গিয়েছেন এক ব্রাজিলিয়াল কিশোর।







মাত্র ১৮.১৯ সেকেন্ডে টাচস্ক্রিন সেটে ২৫ শব্দের অনুচ্ছেদ লিখে নতুন রেকর্ড গড়ে ১৬ বছরের ব্রাজিলিয়ান বালক মার্সেল ফার্নান্ডেজ। বিশ্বের সবচেয়ে দ্রুতগতির টেক্সটি লিখে এই বিষয়ে সব পুরোনো রেকর্ডও ভেঙে দিয়েছেন এ কিশোর।


এখন পর্যন্ত জানুয়ারি মাসে ১৮.৪৪ সেকেন্ডে লেখা টেক্সটিই ছিল বিশ্বের দ্রুততম টেক্সট।


নতুন রেকর্ড গড়তে ফার্নান্ডেজকে যে অনুচ্ছেদটি লেখতে হয়েছিল তা মোটেও সহজ ছিল না। বানান ও দাঁড়ি কমা ঠিক রেখে ১৮.১৯ সেকেন্ডে ফার্নান্ডেজকে লিখতে হয়েছিল, "The razor-toothed piranhas of the genera Serrasalmus and Pygocentrus are the most ferocious freshwater fish in the world. In reality they seldom attack a human."।

দ্রুত লেখার ব্যাপারে ফার্নান্ডেজ জানিয়েছেন, ২০০৯ সালের দিকে তার দ্রুত লেখার দক্ষতা বৃদ্ধি পেতে শুরু করে।

১৬ বছর বয়সী এ কিশোরকে ব্রাজিল থেকে নিউইয়র্কে নিয়ে এসেছিল কিবোর্ড অ্যাপ নির্মাতা ফ্লেসকি। এপ্রিলের ২৫ তারিখে ফ্লেসকি নির্মিত কিবোর্ড অ্যাপেই নতুন এ রেকর্ডটি গড়েন ফার্নান্ডেজ। ২০১২ সাল থেকেই এ অ্যাপটি ব্যবহার করছেন বলে জানিয়েছেন এ কিশোর। আনুষ্ঠানিকভাবে রেকর্ডটিকে স্বীকৃতি দিয়েছে গিনেস রেকর্ডস।


➥ কি এতো ক্ষণে মনে হয় আপনিও আপনার হাতের স্পীড পরীক্ষা করে ফেলেছেন । কি মনে হছে ১৮.১৯ এর রেকর্ড ভাগতে পারবেন ? না পারলে শুরু করে দিন আশাকরি একদিন সফল হবেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


সূত্রঃ ইন্টারনেট 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ