কিভাবে ব্লগার ব্লগের হোম পেজের ফটো গুলোকে অটো রিসাইজ করবেন !! দেখুন খুবি কাজের একটি বিষয় !

বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য ব্লগার ব্লগের দারুন একটি টিপস নিয়ে এলাম আশাকরি অনেকেরি ভালো লাগবে সঙ্গে কাজেও লাগবে । ইতি মধ্যে অনেকে আমার কাছে এই বিষয়ে জানতে চেয়েছে আশাকরি তাদের এবার উপকার করতে পারবো । যাই হোক আজকে দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগের হোম পেজ এর ফটো রিসাইজ করবেন বুজতে পারলেন না ? আপনি যখুন আপনার ব্লগে পোস্ট করেন তখুন আপনি অবশ্যই একটি ফটো ব্যবহার করেন যেটা হোম পেজে শো করবে এখুন সেই ফটো আপনি কোন এক সাইজ এর ব্যবহার করে সেটা ৫০০ ✘ ৫০০ হতে পারে বা ৫০০ ✘ ৭০০ ও  হতে পারে কিন্তু আপনি আজকের টিপস অনুযায়ী কাজ করে আপনার পোস্টে যে সাইজ এরি ফটো পোস্ট করুন না কেন হোমে পেজে আপনি যে সাইজ রাখতে চান সেটাই শো করবে । তাহলে চলুন দেখে নিন কিভাবে করতে হবে ।










✔ আশাকরি আমি উপরে যেটা বুঝাতে চেয়েছি আপনারা সেটা বুজতে পেরেছেন । তবে বর্তমান সব থিমে এই সুবিধা এখুন যুক্ত করাই থাকছে অনেকে সময় আবারও থাকেও না আর যারা এই সুবিধা থেকে বঞ্চিত তারা আজকে থেকে নিজেই এই সুবিধা করে নিন । কাজ টি খুবি সোজা এটা আপনি দুই ভাবে করতে পারবেন যাই হোক আমি আপনাদের এটা Edit HTML থেকে কিভাবে করবেন সেটা দেখাবো । তাহলে চলুন শুরু করা যাক ।


১// আপনার ব্লগার ব্লগ অ্যাকাউন্ট লগইন করুন ।

২// ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করুন ।

৩// তারপর আপনার কীবোর্ড Ctrl+F প্রেস করে নীচের ট্যাগটি খুজে বের করুন ।


]]></b:skin>


৪// উপরের ট্যাগের ঠিক উপরে নীচের CSS কোড গুলো কপি পেস্ট করুন ।


.post-body img {
width: 500px!important;
height: 500px!important; }


নোটঃ width: 500px এবং height: 500px মুছে আপনি আপনার পছন্দের সাইজ দিন ।


৫// সব কাজ শেষ এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন । ব্যাস এবার আপনার ব্লগ হোম পেজ এর ফটো গুলো দেখুন আশাকরি সব এক সাইজ হয়েগেছে । এটা আমি নিজেই পরীক্ষা করেছি তাই এটা ১০০% কাজ হবে ।



✔ তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখাবো নতুন কিছু নিয়ে । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আমাকেও জানাতে পারেন । কোন সমস্যা হলে আমাকে জানান ফেচেবুক বা এই ব্লগে কমেন্ট করে যানাতে পারেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال