ব্লগার ব্লগে জনপ্রিয় ভিডিও কলিং স্কাইপি (Skype ) যোগাযোগ বাটন যুক্ত করুন !!

বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন । আমিও আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে খুব ভালো আছি । যাই হোক আজকে আমি আপনাদের সাথে খুব মজার একটি টিপস শেয়ার করবো । আজকের এই টিপসটি হয়তো অনেকেই জানেন কিন্তু যারা জানেন না তাদের অনেক কাজে আসতে পারে তাই ভাবলাম শেয়ার করি । স্কাইপি সবাই জানে এটা বর্তমান সময়ে খুবি জনপ্রিয় একটি ভিডিও কল করার মাধ্যম এটা দিয়ে বন্ধুদের সাথে ফ্রী ভিডিও কল করা সম্ভব । তাই আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগে স্কাইপি যোগাযোগ বাটন যুক্ত করবেন । এই বাটন যুক্ত করলে ভিজিটর আপনার সাথে খুব সহজে যোগাযোগ করতে পারবে । কিভাবে তাহলে নীচে থেকে দেখে নিন।







কাজটি কিভাবে করবেন এর জন্য আমার নীচের ছোট্ট স্টেপ গুলো দেখুনঃ



১// প্রথমে আপনি এই লিঙ্কে ক্লিক করুন → Skype to Blogger Button   করুন তারপর যে পেজ আসবে সেখানে আপনি একটি ফর্ম পাবেন সেটা ফিলাপ করুন খুব ইজি ।

২// ফর্ম ফিলাপ করার জন্য Enter Yout Skype Name এ আপনার স্কাইপি User নাম বসান বাকি নীচের চিত্রের মতো করে দিন। নীচের চিত্রে দেখুন ।





৩// উপরের ফর্ম ফিলাপ করা হয়েগেলেই নীচে দেখবেন কিছু কোড আছে সেগুলোকে কপি করে নিন । নীচের চিত্রে দেখুন ।





৪// এবার আপনার ব্লগে যুক্ত করার পালা এর জন্য আপনি আপনার ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Layout → Add a Gadget → HTML/Javascript এ ক্লিক করুন । তারপর Content ঘরে উপরের কপি করা কোড গুলো পেস্ট করে দিন ।


৫// ব্যাস কাজ শেষ এবার Save বাটনে ক্লিক করে আপনার ব্লগ ভিজিট করুন আশাকরি আপনি কাজটি করতে সফল হয়েছেন ।


নোটঃ এখুন থেকে ভিজিটর আপনার সাথে যোগাযোগ করতে পারবে তবে ভিজিটর এর স্কাইপি অ্যাকাউন্ট থাকতে হবে সঙ্গে তার পিসিতে স্কাইপি সফটওয়্যার ইন্সটল থাকতে হবে ।



☞ ব্যাস আপনার ব্লগে যুক্ত হয়েগেল স্কাইপি বাটন পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । পোস্টটি সম্পর্কে কোন কোন রকম প্রশ্ন থাকে আমাকে কমেন্টে যানাতে পারেন আমি সমধান দেবার চেষ্টা করবো । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال