কিভাবে ব্লগার ব্লগে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব বাটন যুক্ত করবেন !

বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি ভালো ও সুস্থ আছেন । সামনেই আসছে রমজান মাস চেষ্টা আছে ব্লগার নিয়ে জটিল কিছু পোস্ট করার আশাকরি আমার সঙ্গেই থাকবেন । যাই হোক আজকে আমি আপনাদের জন্য একটি ভিনিন্ন ওয়েডগেট নিয়ে এলাম আশাকরি আপনাদের ভালো লাগবে সঙ্গে কাজেও লাগবে । হুম YouTube Subscribe ইউটিউব বর্তমান সময়ে খুব জনপ্রিয় সবাই যানে এর কাজ কি আশাকরি নতুন করে কিছুই বলতে হবে না । এবং ফেসবুক এর মতো ইউটিউবও আমাদের চ্যানেল আছে যেখানে আপনার ভিডিও Upload করি যদি না করে তাহলে আজকে থেকে শুরু করে দিন । এটা ব্যবহার করার ফলে আপনার ব্লগেরও নাম বাড়বে সঙ্গে ভিজিটর ও আছে । তাহলে কিভাবে করবেন নীচের স্টেপ দেখে দেখে করুন ।


youtube-subscribe-button-blogger-blog


কিভাবে ব্লগার ব্লগে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব বাটন যুক্ত করবেন 



কাজটি মোটেও কঠিন কিছু না সাধারন কয়েকটি স্টেপ পার করলেই সফল হয়ে যাবেন কাজটি করতে , তাহলে নীচের টিপস গুলো দেখুন আর কাজ করুন ।


প্রথমে এই পেজে যান - developers.google.com  তারপর যে পেজ আসবে সেখান থেকে একটু নীচে যান দেখুন Contents লিস্ট এর মধ্যে একটা Configure a button নামে অপশন আছে তাতে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।




এবার সেই পেজে অটো একটি পেজ আসবে সেখানে আপনি Configure a button নামে পেজ পাবেন সেখানে আপনি Channel Name or ID: এর যাইগাই আপনার চ্যানেল নাম বা ID বসান । নীচের চিত্রে দেখুন ।






সব কিছু করার ওখানেই দেখুন কিছু কোড পাবেন সেগুলোকে আপনার ব্লগে ব্যবহার করতে পারবেন । ব্যবহার করার জন্য আপনি Blogger.com >> Add a Gadget >> Add HTML/JavaScript এ ক্লিক করে Content ঘরে সেই কোড গুলোকে কপি পেস্ট করুন তারপর সেভ করে নিন ।


নোটঃ যারা নতুন তার দেখেনিন কিভাবে চ্যানেল পাবেন এর জন্য আপনি Youtube.com ওপেন করুন তারপর বাম পাশে দেখুন My Channel এ ক্লিক করুন এবং চ্যানেল বানিয়ে নিন । তাহলে আপনি নীচের চিত্রে দেখুন কিভাবে চ্যানেল ID পাবেন ।






ব্যাস হয়েগেল আশাকরি বুজতে কোন সমস্যা হলনা আমার এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । কোন রকম সমস্যা হলেও জানাবেন আমার সামনের পোস্ট অপেক্ষাই থাকুন এবং এই ধরনের নতুন নতুন পোস্ট পেতে অবশ্যই আমার ব্লগে Subscribe করে আসুন । তাহলে আজকের মতো এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال