ব্লগার ব্লগে Blockquote ব্যবহার করে পোস্টে কোড , লিখা হাইলাইট আকারে পোস্ট করুন !!

বন্ধুরা সবাই আমার সালাম নিবেন । আশাকরি সবাই খুব ভালো ও সুস্থ আছেন আল্লাহ্‌ এর কাছে দোয়া করি যাতে সব সময় ভালো ও সুস্থ থাকেন । আপনাদের দোয়াই ও আল্লাহ্‌ এর রহমতে আমিও ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন দুটি কাল কালারের Blockquote  আশাকরি বুজতেই পারছেন Blockquote  কি এবং এর কাজ কি ! এর আগেও আমি এই নিয়ে কয়েকটি পোস্ট করেছি । সে যাই হোক যদি আপনাদের বুজতে সমস্যা হয় এই Blockquote  কি তাহলে আমি নীচে যে কোড দিয়েছিল সেখানে দেখুন একটি সুন্দর বক্সের মধ্যে সেগুলো আছে সেটাকেই Blockquote  বলে । তাহলে বেশি কথা বাড়াবো না নীচে থেকে দেখে নিন ।









কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 


১// প্রথমে আপনার ব্লগার ব্লগ লগইন করুন ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন । 

২// এবার Edit HTML এ ক্লিক করে আপনার কীবোর্ড এর CTRL + F প্রেস করে নীচের ট্যাগটি খুজুন । 

]]></b:skin>

৩// এবার উপরের ট্যাগ এর ঠিক আগে/উপরে নীচে যেকোনো একটি স্টাইলের কোড কপি পেস্ট করুন ।



Blockquote Style → 1 




.post blockquote{
    margin : 0 20px;
    padding: 50px 30px 50px 30px;
    background : #FFF url(http://2.bp.blogspot.com/-3IPDVIed86U/UFbrRVK9DSI/AAAAAAAABZw/SggQ1KxGsMY/s320/rb+style+05.png) no-repeat top;
    font: bold .9em Helvetica, "comic sans ms",Courier,"Times New Roman", Times, serif;
    color : #000;
    }

    .post blockquote div{
    background : #FFF url(http://2.bp.blogspot.com/-r11w43uUum4/UFbrfE0YlII/AAAAAAAABZ4/LDEqKXedZGA/s320/rb+style+05...png) no-repeat bottom;
    padding-bottom: 50px;
    }

    .post blockquote p {
    margin: 0;
    padding-top:10px;
    }




Blockquote Style → 2



.post blockquote {
background: #484B52 url(http://4.bp.blogspot.com/-fnkodPA08K0/UFdvpAdY65I/AAAAAAAABeI/Ib5S6EiMnSI/s1600/rb+style+09.gif) ;
background-position:;
background-repeat:repeat-y;
margin: 0 20px;
padding: 20px 20px 20px 50px;
-moz-border-radius: 15px;
border-radius: 15px;
color:#C7CACF;
font: bold 1.1em Helvetica, verdana, serif, Georgia, "Times New Roman";
}
.post blockquote p {
margin: 0;
padding-top: 10px;
}




☞ উপরের দুটি স্টাইল ভিন্ন আছে সময়ের অভাবে ডেমো দিতে পারলাম না তবে আপনার দুটির যেকোনো একটি ব্যবহার করতে পারেন । ব্যবহার করেই দেখুন ভালো লাগবে ।



কিভাবে আপনার ব্লগে ব্যবহার করবেনঃ

১// প্রথমে আপনার ব্লগ পোস্টে যান তারপর HTML ট্যাবে ক্লিক করুন এবং নীচের কোড গুলো কপি পেস্ট করুন যেকোনো স্থানে কপি পেস্ট করতে পারেন সেটা আপনার ব্যাপার ।


<blockquote><div>Enter Your Blockquote Text Here</div></blockquote>



২// উপরের কোড থেকে Enter Your Blockquote Text Here মুছে সেখানে আপনি যে কোড বা লিখে দিতে চান সেটা ওখানে লিখতে পারেন । ব্যাস এবার Publish করে দিন । আপনার ব্লগ পোস্ট দেখুন ।



☞ আশাকরি আপনি কাজটি করতে সফল হয়েছেন । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না । কোন সমস্যা হলে কমেন্ট করে যানাতে পারেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال