২ টি লাইভ চ্যাট ওয়েডগেট সাইট ব্লগার ব্লগের জন্য !!

আসসালামু অলাইকুম , আজকে আমি আপনাদের সাথে ব্লগিং এর দারুন একটি কাজের পার্ট নিয়ে আলচনা করব । আমারা বিভিন্ন বড় বড় সাইট এই ধরনের লাইভ চ্যাট ওয়েডগেট দেখাতে পাই আপনারা আসাকরি জানেন এটা কি কারনে তারা তাদের ব্লগে ব্যবহার করে ! লাইভ চ্যাট খুবি সুবিদা মূলক একটি ওয়েডগেট এটা ব্যবহার করার ফলে ভিজিটর আপনার ব্লগ থেকে সহজে আপনার সাথে যোগাযোগ করতে পারবে ফেসবুক এর মত চ্যাট করতে পারবে । আসাকরি বুঝতে পারলাম এবার নিচে থেকে দেখে নিন কোন দুটি সাইট আজকে আপনার সাথে শেয়ার করতে যাছি ।



live chat widget blogger blog




আমার পছন্দের অনেক চ্যাট সাইট আছে তার মধ্যে থেকে ২ টি আপনাদের সাথে করছি তাহলে নিচে থেকে দেখে নিন ।


ZOPIM : 


আমার পছন্দের মধ্যে এটা অন্য তম কারন এটা খুব সুন্দর ভাবে বাংলা ভাষা সাপোর্ট করে সঙ্গে বাংলা হিসাবে বিভাগ ও আছে আপনি ড্যাশবোর্ড এ গেলেই বুঝতে পারবেন । আমি এই বিস্তারিত আলোচনা করব কারন এগুল ব্যবহার করা ও এখানে অ্যাকাউন্ট করা খুবি সোজা ।



zopim live chat widget



zopim ব্যবহার করার জন্য প্রথমে তাদের অফিসিয়াল সাইট এ যান এখান থেকে । অ্যাকাউন্ট করার জন্য Sign up এ ক্লিক করুন আপনার নাম ইমেল দিয়ে অ্যাকাউন্ট করুন তাহলে আপনার ইমেল ভেরিফাই করতে বলবে ভেরিফাই করুন তাহলে পাসওয়ার্ড চাইবে সেখানে বিস্তারিত দিয়ে Sign up সম্পূর্ণ করুন । তাহলে নিচে মত কোড পাবেন ।








চাইলে আপনি কোড গুলকে সেটিং থেকে নিজের মত ভাষা ইত্যাদি দিয়ে এডিট করে নিতে পারেন এর জন্য আপনাকে ড্যাশবোর্ড থেকে উপরে Settings এ ক্লিক করতে হবে তাহলে সব পেয়ে যাবেন নিচের চিত্রে দেখুন ।





PURECHAT:


আপনি চাইলে এটাও আপনার ব্লগে ব্যবহার করতে পারেন এটাও খুব সুন্দর কাজ করে ব্যবহার করলেই বুঝতে পারবেন । এটাও ব্যবহার করা খুব সোজা সঙ্গে অনেকটা উপরের মতই ।



purechat live chat widget



এটা আপনি ব্যবহার করতে চাইলে প্রথমে এখান থেকে মূল অফিসিয়াল সাইট এ যান তারপর সেখানে Sign up এ ক্লিক করে মাত্র ৫ সেকেন্ডে একটি অ্যাকাউন্ট করে নিন । ব্যাস তাহলেই আপনি কিছু কোড পেয়ে যাবেন সেগুল আপনার ব্লগে ব্যবহার করুন ।





তাহলে আসাকরি বুঝতে কোন সমস্যা হল না সাইট গুল থেকে আপনার ব্লগে ব্যবহার করতে কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন সমাধান দেবার চেস্ট করব । পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন ।


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ

  1. ধন্যবাদ আসলাম ভাই। ভাই আমর ব্লগে কমেন্টস ফরম দেখাচ্ছে না। আগে দেখা গেছে গত কাল থেকে এই অবস্থা। একটু সাহায্য করুন।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কমেন্ট করার জন্য ধন্যবাদ । আমার মনে হয় আপনি সেটিংস থেকে কমেন্ট সিস্টেম হাইড করে রেখেছেন এই ফটো গুল দেখুন - ১// http://goo.gl/Li5Zz2 ফটো ২// http://goo.gl/ce0Vxu ফটো গুল দেখুন এবং ঠিক ঐ রকম আপনার সেটিং ঠিক করে নিন ।

      মুছুন
    2. আপনাকে অনেক ধন্যবাদ আসলাম ভাই। ঠিক ঐ টাই হয়েছিল। এখন ঠিক আছ্

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!