মাইক্রোসফট ডট. নেট ফ্রেমওয়ার্ক অফলাইন ইন্সটলার আপনার উইন্ডোজ অনুযায়ী ডাউনলোড করুন !!

আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের খুবি কাজের কিছু সফটওয়্যার দেবো কিছু বলা ভুল অবশ্য একজনের জন্য একটাই যথেষ্ট । যাই হোক ডট নেট ফ্রেমওয়ার্ক এর নাম শুনেনি এমন উইন্ডোজ ব্যবহার করি নাই বললেই চলে তবে যারা উইন্ডোজ ৮ ব্যবহার করছেন তাদের তো এটার নাম শুনতেই হবে । যারা নতুন তাদের মনে প্রশ্ন যাগতে পারে এই ডট নেট ফ্রেমওয়ার্ক আবার কি জিনিস ? তাদের উদ্দেশ্য ছোট্ট করে বলি এটা আপনার উইন্ডোজ পিসিতে ইন্সটল না থাকলে অনেক সফটওয়্যার ইন্সটল হয়না বিভিন্ন গেম , বড় ধরনের সফটওয়্যার অবশ্য এটা আপনি তখুনি বুঝতে পারবেন যখুন সেই সফটওয়্যার ইন্সটল দিছেন কিন্তু সফটওয়্যার ইন্সটল নিচ্ছে না সেই সময় আপনার পিসি স্ক্রীনে একটি ম্যাসেজ দেখাবে এবং সেখাই বলবে আপনার পিসিতে কোন ভার্সনের ডট নেট ফ্রেমওয়ার্ক ইন্সটল করতে হবে ।






নীচে থেকে আপনার পিসি কনফিগার অনুযায়ী ডাউনলোড করেনিন । সঙ্গে দেখে নিন কোন ভার্সন কোন উইন্ডোজের জন্য প্রযোজ্য ।

NET Framework 1.0 থেকে 4.0 হছে উইন্ডোজ এক্সপি এবং তার আগের ভার্সন এর জন্য প্রযোজ্য ।

NET Framework এর বাকি ভার্সন গুল উইন্ডোজ ৭ , ৮ , ৮.১ এর জন্য প্রযোজ্য ।






নীচে থেকে ডাউনলোড লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করে নিন আপনার ভার্সন অনুযায়ী ।



লিঙ্ক আপডেট হয়েছে - ০৮/০২/২০১৫







ডাউনলোড লিঙ্ক সব কটি ঠিক আছে আশাকরি ডাউনলোড করতে কোন সমস্যা হবে না । কোন রকম সমস্যা হলে অবশ্যই নীচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال