কিভাবে ব্লগার ও ওয়ার্ডপ্রেস ব্লগ থেকে পছন্দ মত থিমের নাম খুজে বের করবেন !!

আসসালামু আলাইকুম বন্ধুরা , সবাই কেমন আছেন আশাকরি সবাই আল্লাহ্‌ এর রহমতে ভালও সুস্থ আছেন । যাই হোক আজকে আমি আপনাদের সঙ্গে খুবি মজার ও কাজের একটি ছোট্ট টিপস শেয়ার করবো যার দ্বারা আপনি খুবি সহজে যেকোনো পছন্দ ব্লগ সাইট এর থিম এর নাম জানতে পারবেন । বুঝতে পারলেন না তো আর একটু খুলে বলি , ধুরুন আপনার আমার ব্লগ থিমটা খুবি পছন্দ কিন্তু আপনি আমার ব্লগের থিম নাম জানেন না তাই ডাউনলোড বা কিনতে পারছেন না সেটা ব্লগার বা ওয়ার্ডপ্রেস যে প্লাটফর্ম হোক না কেন আজকে আমি যে টিপস দেখে সেটা থেকে আপনি খুব সহজে আপনার যেকোনো পছন্দ ব্লগের থিম নাম জানতে পারবেন । তাহলে চলুন শুরু করা যাক ।






তাহলে নিচের স্টেপ গুল দেখে ব্লগার ও ওয়ার্ডপ্রেস ব্লগের থিম নাম খুজে বের করুন খুব সহজে । প্রথমে ব্লগার এর টা দেখে নেওয়া যাক । 


ব্লগার থিম নাম সার্চ টিপস  


  • প্রথমে আপনি যে ব্লগের থিম নাম জানতে চান সেই ব্লগে জান । 
  • এবার সেই ব্লগের উপর আপনার মউস এর ডান ক্লিক করুন । 
  • এবার View page source তে ক্লিক করুন । চিত্রে দেখুন । 





ব্যাস দেখুন নতুন একটি ট্যাব খুলবে সেখানে অনেক কোড পাবেন সেই পেজে একটু নীচে নামলেন থিম নাম ওয়েবসাইট সব কিছু দেওয়া থাকবে নিচের চিত্রের মত । চিত্র দেখুন 





আশাকরি উপরের টিপস থেকে বুঝতে পারলেন এটা খুবি সহজ একটা ব্যাপার আপনি ভাল কোডিং জালনে যেকোনো ব্লগের ক্লোন থিমও বানিয়ে নিতে পারবেন তবে এর জন্য অবশ্যই ভাল অভিজ্ঞ হতে হবে সবার পক্ষে সম্ভব না । 


তবে আপনি যে থিমের নাম খুজছেন সেই ব্লগ এডমিন যদি থিমের নাম পরিবর্তন করে দেই তাহলে কিন্তু আপনি কোন ভাবেই সেই থিমের নাম জানতে পারবেন এক্ষেত্রে ভাগ্য কাজ করবে । 



ওয়ার্ডপ্রেস ব্লগ থিম সার্চ টিপস



  • এবার যে ওয়ার্ডপ্রেস ব্লগের থিম নাম জানতে চান সেই সাইট উপরে সাইটে লিখুন ।
  • এবার সার্চ বাটনে ক্লিক করে সার্চ করুন তাহলে পেয়ে যাবেন সেই থিম নাম ।





আশাকরি মজা পেলেন উপরের সাইট ছাড়াও আরও অনেক সাইট আছে যেমন এটা দিয়েও আপনি খুব সহজে সেয়াছ করতে পারবেন  www.wpthemedetector.com একি ভাবে উপরের টিপসর মত সাইট লিঙ্ক বসিয়ে সার্চ করুন ।



উপরের মত সেম এডমিন যদি থিম নাম আগে থেকে পরিবর্তন করে রাখে তাহলে নাম খুজে পাবেন না । সেক্ষেত্রে ভাগ্য কাজে দেবে । 



তাহলে উপরের টিপস থেকে আশাকরি সব কিছু সঠিক ভাবেই বুঝতে পারেন কোন সমস্যা হলে নীচে কমেন্ট করুন ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।


একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্য

  1. সবই ঠিক আছে কিন্তু, মুটামুটি জানে এমন সবাই-ই নামটা চেঞ্জ করে দেয়।
    যেমন আপনি :p

    With Regards
    Blogspot Yard

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য ! হ্যাঁ এটাও উপরে উল্লেখ করেছি ঠিক বলেছেন :-D

      মুছুন
  2. If I would do such a thing, I would go from head to toe of the template/theme and change every credit I can find. :D

    উত্তর দিনমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!