কিভাবে মাইক্রোসফট অফিস ওয়ার্ড এর দ্বারা পিসি স্ক্রীনশর্ট নিবেন !!

আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি অফিস ওয়ার্ড ব্যবহার করে আপনার পিসির স্ক্রীনশর্ট নিবেন । অনেকে ভাবছেন কি দরকার আমিও বলব আমি নিজেও এই ভাবে স্ক্রীনশর্ট নিই না তবে শুধু জেনে রাখতে ক্ষতি কি ! তাছাড়া যারা অভিজ্ঞ তারা এটা অবশ্যই যানেন কিন্তু যেসকল বন্ধুরা এখুনও নতুন শুধু মাত্র তাদের জন্য এই পোস্ট । তাহলে চলুন শুরু করা যাক আমি যেটা দেখাতে যাছি সেটা আমি অফিস ওয়ার্ড ২০১০ এ করেছি আপনি ২০০৭ বা ২০১০৩ তেও করতে পারবেন আমি আশাকরি তবে ২০০৩ এ হবে কিনা বলতে পারছিনা আমি সেটা খুব একটা ব্যবহার করিনি তাহলে চলুন শুরু করা যাক ।








পিসি স্ক্রীনশর্ট নিন অফিস ওয়ার্ড দিয়ে :




প্রথমে আপনার ওয়ার্ড ওপেন করুন তারপর Insert ট্যাবে ক্লিক করুন এবার মেনুতে বাম দিকে লক্ষ করুন Screenshot নামে একটি অপশন আছে তাতে ক্লিক করুন ব্যাস এবার আপনার পিসি স্ক্রীনশর্ট নিন । 








আপনি যদি কোন কিছুর স্ক্রীনশর্ট নিতে চান তাহলে সেটাকে ডেস্কটপে ওপেন করে রাখুন ধরুন কোন ওয়েবসাইট এর স্ক্রীনশর্ট নিবেন তাহলে সেই ওয়েবসাইট ওপেন করুন এবং উপরের মত Screenshort এ ক্লিক করুন ব্যাস হয়েযাবে । 




এবার দেখে নিন কিভাবে সেভ করবেন ধরুন আপনি একটি স্ক্রীনশর্ট নিলেন এখুন সেটাকে সেভ করবেন তাহলে সেই স্ক্রীনশর্ট এর উপর আপনার মউস এর রাইট ক্লিক করুন এবং Save As এ ক্লিক করুন ব্যাস । সেভ করে নিন । 









হয়েগেল ওয়ার্ড দিয়ে পিসি স্ক্রীনশর্ট আশাকরি আপনাদের বুঝতে কোন সমস্যা হয়নি তাছাড়া আপনি ওখান থেকেই আপনার স্ক্রীনশর্ট ফটোটি অনেক ভাবে ডিজাইন করতে পারবেন । তাহলে আজকের মত এই পর্যন্ত পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 


একটি মন্তব্য পোস্ট করুন

4 মন্তব্যসমূহ

  1. মাইক্রোসফট অফিস ওয়ার্ড 2007 এ নাই

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. হুম এটা আমি আগেই বলেছি ২০০৭ , ২০০৩ এর নাও থাকতে পারে , ২০১০ বা ২০১৩ ব্যবহার করেন ।

      মুছুন
  2. খুব সুন্দর একটি পোস্ট। Awesome Post. আরো পোস্ট চাই।

    Exclusive Dwonload Site DidarBD24.Com

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!