দেশ বিদেশে কথা বলুন ফ্রিতে, শুধু মাত্র ডাটা খরচ করে Libon এর সাহায্যে

দেশে বা দেশের বাইরে কথা বলার জন্য লিবন একটি অসাধারণ APP. আমার ধারনা অনেকি জানেন এই App টির ব্যাপারে। পোষ্ট টি শুধু যারা জানেন না তাদের জন্য।






আপনি যদি এমন কোন অ্যাপ খুজে থাকেন, যেটা দিয়ে আপনি দেশের ভিতরে বা বাইরে যে কোন নাম্বারে ফ্রিতে শুধু মাত্র নেট ইউজ করে কথা বলতে পারবেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আমি এখন আপনাদের পরিচয় করিয়ে দিবো লিবন নামের এই অ্যাপটির সাথে...



libon-free call



ইন্টারফেস খুব সাধারন। যে কেউ ইউজ করতে পারবে। ইন্সটল করার পর ওপেন করলেই একটি লগ ইন/ রেজিষ্টার পেইজ আসবে। আপনাকে মোবাইল নাম্বার দিয়ে রেজিষ্টেশন করতে হবে। পুরো সিষ্টেম টাই Whatsapp এর মত।
আমার মনে হয় সবাই এটি পারবেন , এটা নিয়ে কিছু বলতে হবে না, আর যদি না পারেন কমেন্ট সিষ্টেম তো আছেই নিচে, এসে আমাকে কমেন্ট করে জানালেই হবে।


তো এবার আসল কথায় আসি। রেজিষ্টেশন করার পর পর ই আপনি ৬০ মিনিট মানে এক ঘন্টা পাবেন ফ্রি তে যে কোন নাম্বারে কথা বলার জন্য।৬০ মিনিট যে কোন নাম্বারে ফ্রি কথা বলতে পারবেন, সেই নাম্বারে নেট কিংবা Libon ইনষ্টল থাকার কোন প্রয়োজন নেই।  এর পরের কাজ খুব সহজ Libon লেখার নিচের ট্যাব বার থেকে Contacts লেখাটিতে ক্লিক করে আপনার কাংখিত নাম্বার টি খুজে বের করে কল দিন, তখন দুটি অপশন আসবে,
আর আপনেক দুটি থেকে একটি সিলেক্ট করতে বলবে, অপশন দুটি হল Libon Call/ Regular Call
আর ২য় টি হল Libon Out. আপনি Libon Out সিলেক্ট করবেন। লিবন আউট লেখার পাশেই দেখাবে আপনার কত মিনিট ফ্রি আছে। তো তখন আপনি তত মিনিট কথা বলতে পারবেন।
আপনি যে নাম্বারে কল দিবেন সে নাম্বারে আপনার নাম্বারের বললে +১১১১১১১১১ থেকে কল যাবে।
এটা কিন্তু অনেকের জন্য খুশির ব্যাপার তবে কেউ খারাপ কাজে ব্যাবহার করবেন না আশা করি :)


আর হ্যা এছাড়াও আপনি Libon To Libon কথা বলতে পারবেন অলটাইম ফ্রি তে, সিস্টেম পুরোপুরি Viber এর মত। চ্যাট থেকে শুরু করে কল, ভয়েস মেসেজ সহ সব ই করতে পারবেন যেগুলা Viber, Whatsapp এগুলো তে করা যায়।
শুধু এক্সটা ফিচার হিসেবে ৬০ মিনিট যে কোন নাম্বারে ফ্রি কথা বলতে পারবেন, সেই নাম্বারে নেট কিংবা Libon ইনষ্টল থাকার কোন প্রয়োজন নেই। 


এবার সবচেয়ে গুরুত্বপূর্ণ কথাঃ
৬০ মিনিট শেষ হয়ে গেলে কি করবেন???
এরপর করনিয় কাজ হল তিনটি।
১. আপনি সেটিংস এ গিয়ে টাকা দিয়ে মিনিট কিনতে পারবেন।
২. ফ্রেন্ড দের রেফারেল করতে পারবেন। প্রতি রেফারেল এ ৩০ মিনিট করে পাবেন। ( সিস্টেম হল সেটিংসেই রেফারেল লেখা পাবেন, সেখানে ক্লিক করলে আপনাকে লিঙ্ক দিবে অথবা ফেসবুক, টুইটার এর মাধ্যমে বন্ধুকে শেয়ার করতে বলবে, যদি আপনার কোন বন্ধু ওই লিঙ্ক থেকে রেজিষ্টেশন করে তাহলেই আপনি ৩০ মিনিট পাবেন)


৩. এটা সবচেয়ে সহজ সিষ্টেম। এবং এটাই হয়ত আপনার জন্য প্রযোয্য। ৬০ মিনিট শেষ হবার পর।
মোবাইলে সেটিংস এ যাবেন, তারপর APPS এ যাবেন, All Apps থেকে Libon খুজে বের করবেন।


এরপর Libon এ ক্লিক করবেন। তারপর কিছু লেখা পাবেন যেমন ফোর্স স্টপ, আনইনষ্টল
যদি এই লেখা গুলো পান তাহলে আপনি সঠিক জায়গায় আছেন, এবার নিচের দিকে নামুন, ক্লেয়ার মেমোরি লেখা পাবেন। সেখানে ক্লিক করে মেমোরি ক্লেয়ার করুন, এবার আরেকটু নিচে নামুন, দেখুন ক্লেয়ার কেচ লেখা আছে। এবার এখানে ক্লিক করে কেচ ক্লেয়ার করে দিন। ব্যাস আপনার কাজ শেষ, এবার Libon ওপেন করে দেখুন লগ আউট হয়ে গেছে, লগ ইন করুন, এবার দেখুন আপনার ৬০ মিনিট আছেই...


এবার আবার কথা বলুন, শেষ হবার পর আবার একি কাজ করুন, ফিরত পেয়ে জাবেন আবার ৬০ মিনিট। :)


একবার ব্যাবহার করে দেখুন আপনার পছন্দ হবেই হবে... ।



ডাউনলোড লিঙ্কঃ Libon.apk - 21.7 MB





3 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

  1. আমি রেজি করলাম..................আমাকে মা্ত্র ১০ মিনিট প্রি দিছে,আপনি বললেন ৬০ মিনিট?

    উত্তরমুছুন
  2. vai ami account korlam but min koi? 00 min dekacche kno? kivabe min nibo?

    উত্তরমুছুন
  3. vai ami account korlam but min koi? 00 min dekacche kno? kivabe min nibo?

    উত্তরমুছুন
নবীনতর পূর্বতন

نموذج الاتصال