কীবোর্ড ব্যবহার না করেও মুখে কথা বলে লিখুন এবং বন্ধুদের শেয়ার করুন

বন্ধুরা সবাই কেমন আছেন আজকে আমি আপনাদের সঙ্গে খুব মজার একটি অ্যাপ শেয়ার করব যেটি ব্যবহার করে আপনি খুব সহজে নিজ মুখ দিয়েই লিখতে পারবেন এবং সেই টেক্সট কে বন্ধুদের সঙ্গে ফেসবুক, Whatsapp এ শেয়ার করতে পারবেন। অর্থাৎ আপনি যা কিছু নিজের মুখে বলবেন তাই অটো লিখা হয়ে যাবে, তার মানে আপনাকে কীবোর্ড ব্যবহার করতে হচ্ছে না। এই অ্যাপটি সুধু মাত্র এনড্রয়েড মোবাইল এর জন্য। বর্তমান সময়ে মোবাইল দিয়ে এমন কিছু করা যাচ্ছে যা আজ থেকে কয়েক বছর আগে কল্পনাও করা যেতনা আর এই সব কিছু সম্ভব হয়েছে এনড্রয়েড এর কারনে। যাই হক যদি আপনার মোবাইল কীবোর্ড কোন কাজ না করে তাহলে আপনি বিনা কীবোর্ড ব্যবহার করে যা কিছু লিখতে চান টা লিখতে পারবেন এবং সেই লিখাকে সরাসরি নিজের বন্ধুদের সেন্ড করতে পারবেন সেটা ফেসবুক হোক বা ইমেল হোক বা অন্য কোন ম্যাসেঞ্জার অ্যাপ হোক সব কিছু তেই এই টেক্সট শেয়ার করতে পারবেন। যাই হোক চলুন তাহলে শুরু করা যাক।

write-to-voice-bangla


কীবোর্ড ব্যবহার না করেও লিখে বন্ধুদের টেক্সট ম্যাসেজ পাঠান


এই কাজটি করার জন্য আজকে আমারা একটি অ্যাপ ব্যবহার করব আর এই অ্যাপটির নাম হল Write SMS by Voice এটি আপনি গুগল প্লে থেকে একদন ফ্রীতে ব্যবহার করতে পারবেন, এই মানে গুগল প্লে তে একাধিক অ্যাপ আছে আমি নিচে যেটা দিয়েছি সেটা ব্যবহার করেন চাইলে আপনি নিজে ভাল একটা সার্চ করেও ব্যবহার করতে পারেন।



উপর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করেনিন মাত্র ৩ এমবি এর অ্যাপ, ইন্সটল হয়েগেল ওপেন করুন ওপেন করার পর আপনার সামনে নিচের মত অপশন আসবে সেখান থেকে "Start" বাটনে ক্লিক করুন।

মুখে বলবেন মোবাইল লিখবে

এবার আপনার সামনে যে পেজ আসবে সেখান থেকে আপনি মাইক্রোফোন আইকনে ক্লিক করুন, তারপর আপনি যাযা বলতে চান টা বলতে তাখুন অটো লিখা হয়ে যাবে। আপনার মুখে বলা এবং টেক্সট লিখা শেষ হলে যদি আপনি সেই টেক্সট কে বন্ধুদের সেন্ড করতে চান তাহলে নিচে শেয়ার বাটন আছে যেখানে শেয়ার করতে চান তাতে ক্লিক করুন আর সেন্ড শেয়ার করে দিন।

মুখে বলবেন মোবাইল লিখবে

বন্ধুরা আশাকরি আপনি বুঝতে পেরেছেন এতক্ষণ আমি ঠিক বঝাতে চেয়েছি, যদি আপনাকে এই অ্যাপ এবং এই পোস্ট ভাল লাগে তবে অবশই পোস্টটি বন্ধুদের সঙ্গে শেয়ার করুন, যদি আপনার মনে কোন রকম প্রশ্ন থাকে তাহলে নিচে কমেন্ট করে আপনার প্রশ্ন আমাকে করতে পারেন, আজকে মত এই পর্যন্ত ভাল থকাবেন সুস্থ থাকবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ