বন্ধুরা আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনি আপনার ব্লগকে মোবাইল ভার্সন এ পরিণত করবেন । কাজটি খুব একটা কঠিন না ওয়রদপ্রেস এর মতো । এই সুবিধা টি ব্লগার খুব সুন্দর ভাবে এবং সহজ ভাবে দিয়েছে । বর্তমানে আপনার ব্লগ যে শুধু মাত্র পিসি ব্যবহার কারি প্রবেশ করবে এটা কোন কথা না এখুন অনেক আছে যারা মোবাইল দিয়ে আপনার ব্লগ ভজিট করছে বা করবো । আর তাদের কথা মাতাই রেখে এই সুবিধাটি যুক্ত করা আবশ্যিক । যাই হক নীচে থেকে দেখে নিন কিভাবে কাজটি করবেন ।





পধতি নাম্বার ১  ঃ 


১) আপনার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর মোবাইল ভার্সন এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।







২) এবার Yes. Show mobile template on mobile devices. এ ঠিক দিয়ে Save এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 




==>> আপনি ইছা করলে উপরে চিত্র অনুযায়ী Simple ড্রপ ডাওন অপশন থেকে আপনার মোবাইল ভার্সন থিম থেকে Customize করে নিতে পারেন । 


পধতি নাম্বার দুই  ঃ  


==>> উপরের টি ব্লগার এর ডিফল্ট সিস্টেম এবার দেখাবো কিভাবে পিসি ভার্সন রেখে মোবাইল ভার্সন যুক্ত করবেন । 


==>> এর জন্য এই লিঙ্ক টি থেকে  http://www.asobondhu.blogspot.in/?m=1  লাল রঙ এর অংশ মুছে সেখান আপনার আপনার ব্লগ এর নাম দিন এবার এটিকে আপনি আপনার ব্লগ এর যেখানে রাখতে চান রেখে দিন । এর জন্য ব্লগ লগ ইন করে , Pages এ ক্লিক করে Web address এ ক্লিক করুন এবার সেখানে উপরে যে লিঙ্ক আমি দিয়েছি সেটি কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন । 







==>> ব্যাস কাজ শেষ আশাকরি বুজতে কোন সমস্যা হল না কোন সমস্যা হলে জানাবেন আমি হেল্প করতে চেষ্টা করবো । আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে । আমার এই ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবেন । আল্লাহ্‌ হাফেজ । 





শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets