কিভাবে ব্লগার ব্লগ এর পোস্ট সার্চ ইঞ্জিন এ ইনডেক্স করা থেকে বিরত থাকবেন । দেখে নিন ।

বন্ধুরা সবাই আশাকরি ভাল আছেন আর ভাল থাকতেই হবে সামনে  ঈদ তাই আমিও আপনাদের দোয়াতে খুব খুব ভাল আছি । যাই হক আজকে আমি আপনাদের যে জিনিসটি নিয়ে পোস্ট করতে চলেছি সেটা হয়তো আপনাদের দরকার নাও থাকতে পারে , কিন্তু যেনে থাকতে অসুবিদা কোথাই তাই না । আমারা সাধারনত চেষ্টা করি কিভাবে নিজ ব্লগ এর পোস্টকে কিভাবে সার্চ ইঞ্জিন এ ইনডেক্স করা যাই কিন্তু আজকে তার ঠিক উলটো টা জানবো মানে কিভাবে ব্লগ পোস্ট সার্চ ইঞ্জিন এ ইনডেক্স যাতে না হয় সেই টিপস সম্পর্কে । এটা সাধারনত যারা চাই তাদের পোস্ট কিছু সংখ্যক মানুষ ছাড়া যাতে আর কেউ না জানতে পারে তাদের এটা খুব কাজে দেবে । তাহলে আর দেরি না করে দেখে নিন ।






=>> আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড এ জান ।

=>> এবার Setting থেকে Basic এ ক্লিক করুন ।

=>> এবার Privacy তে ক্লিক করে এডিট এ ক্লিক করে দুটি অপশন কেই NO করে দিন । নীচে দেখুন ।






নোট  ঃ  আশাকরি আপনারা বুজতেই পারছে এটা করলে আপনার ব্লগ পোস্ট সার্চ ইঞ্জিন এ ইনডেক্স হওয়া বন্ধ হয়ে যাবে তাই এটা শুধু যে রাখুন । আর যারা সার্চ ইঞ্জিন এ ইনডেক্স করাতে চান না তাঁরা এটি ব্যবহার করতে পারেন । 


=>> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দ্যাখা হবে নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাজেজ । 





এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال