বন্ধুরা সবাই ভাল তো আপনাদের দোয়াই আমি ভাল আছি আশাকরি আপনারাও ভাল আছেন । যাই হক যাই হক ইতি মধ্যে অনেকের ওয়েবসাইট বা ব্লগ সাইট আছে এবং সবাই চাইছেন যেন নিজ নিজ ব্লগ সবার থেকে ভাল হয় । আর একটি ব্লগকে ভাল মানের করার জন্য অনেক দিকে লক্ষ রাখতে হয় , তার মধ্যে অন্যতম এস.ই.ও ঠিক ভাবে করা । আর বর্তমানে সব থেকে জন প্রিয় সার্চ ইঞ্জিন হল Google আশাকরি এটা সবাই জানেন । আমি এর আগে কিভাবে ব্লগার ব্লগকে গুগল এ সাবমিট করবেন এবং সাইট ম্যাপ যুক্ত করা নিয়ে পোস্ট করেছিলাম । তাহলে চলুন দেখে নিন আপনার ব্লগ পোস্ট Google Indexing করেছে কি করেনি এর জন্য নীচের ছোট একটি টিপস লক্ষ করুন ।






~>> পরীক্ষা করাটা খুব সোজা এর জন্য সুধু মাত্র গুগল ওপেন করুন তারপর এই ভাবে লিখুন Site:আপনার ব্লগ .com , যেমন Site:www.asobondhu.blogspot.com আশাকরি এবার বুজতে পারলেন । এবার নীচের চিত্রে দেখুন ।






~> উপরের ফটোতে দেখুন লাল বডারে ঘিরা আছে আমার ব্লগের পোস্ট ইনডেক্স হয়েছে ৫৩৯ টি ।


~>> কি আপনিও তাহলে ঝটপট পরীক্ষা করে নিন । যদি একটিও পোস্ট ইনডেক্স না হয় তাহলে চিন্তার কিছুই নাই নীচের দুটি পোস্ট লক্ষ করুন আর দেখে নিন কিভাবে ইনডেক্স করবেন ।


১// গুগলে আপনার ব্লগার ব্লগের Sitemap – সাইট ম্যাপ সাবমিট করুন । ( মেগা পোস্ট )

২// আপনার Blog বা Website কে এক ক্লিকে Submit করুন ১০০+ সার্চ ইঞ্জিনে । না দেখলে চরম মিস ।



~>> উপরের পোস্ট গুল ভাল করে পড়ুন তারপর কাজ করুন । আর হা ওগুলো সুধু মাত্র ব্লগার ব্লগ নিয়ম আছে । আশাকরি বুজতে কোন সমস্যা হবে না । কোন সমস্যা হলে জানাবেন আমি হেল্প করতে চেষ্টা করবো ।

~>> তাহলে আজাকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ।ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets