বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি সবাই ভালো ও সুস্থ আছেন । আমিও খুব ভালো ও সুস্থ আছি । যাই হোক আজকে আমি আপনাদের জন্য আবারও নিয়ে এলাম Mouse Cursor এর আগেও আমি Mouse Cursor নিয়ে পোস্ট করেছি কিন্তু সেগুলো ছিল বাধা ধরা কিন্তু আজকে আমি আপনাদের যে টিপস দেবো সেটা ব্যবহার করে আপনি মন পছন্দের Mouse Cursor আপনার ব্লগে যুক্ত করতে পারবেন । এই বিষয়ে কিছুই বলার নীচে থেকে দেখে নিন ।






☞ Mouse Cursor এটা আমারা যে শুধু ব্লগে ব্যবহার করি সেটা না আমারা এই Mouse Cursor পিসিতেও ব্যবহার করে থাকে আর সেটার কারন এগুল দেখতে খুব সুন্দর হয় এবং ব্লগকেও সুন্দর ভাবে সাজাতে হেল্প করে । নীচে থেকে ডেমো দেখে আসুন ।





তাহলে কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেন নীচে থেকে দেখে নিন । খুব সোজা আর এটা আপনার ব্লগকে স্লোও করবে না কথা দিলাম ।


১// প্রথমে আপনি এই ওয়েবসাইটে যান - http://www.cursors-4u.com/  তারপর আপনার পছন্দের মতো একটি Mouse Cursor ডাউনলোড করে নিন দেখুন ঐ সাইটে প্রচুর Mouse Cursor আছে ।


২// Mouse Cursor পছন্দ করে ডাউনলোড হয়েগেল আপনার ব্লগ লগইন করুন ।


৩// এবার ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর Edit HTML এ ক্লিক করে নীচের কোডটি খুজে বের করুন ।

]]>


৪// উপরের ট্যাগটি খুজে পেলে তার ঠিক উপরে নীচের কোড গুলো কপি পেস্ট করুন ।


body{ cursor: url(Your-Cursor-Image.png), auto; }



৫// উপরের হাইলাইট কালার Your-Cursor-Image.png মুছে সেখানে আপনার ডাউনলোড করা Mouse Cursor এর লিঙ্ক দিন এর জন্য প্রথমে যেকোনো যাইগাই বা ব্লগে আপনার সেই Mouse Cursor টি Upload করুন ।

৬// ব্যাস এবার Save Tempate এ ক্লিক করে বেরিয়ে আসুন । এবার আপনার ব্লগ ভিজিট করে দেখুন । আশাকরি আপনি কাজটি করতে সফল হয়েছেন ।



তাহলে আজকের মতো এই পর্যন্ত পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । কোন সমস্যা হলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets