আসসালামু অলাইকুম , বন্ধুরা আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি কাজের টিপস আশাকরি আপনাদের কাজে আসবে এবং ভালো লাগবে । পিসি ব্যবহার করেন আর হার্ডডিস্ক ব্যবহার করেন না এই রকম একজনও পাওয়া যাবেনা কারন পিসির যান হল হার্ডডিস্ক এখুন এই হার্ডডিস্ক যদি আপনার খারাপ হয়ে যাই তাহলে কি হবে একবার ভেবে দেখেছেন ! হুম আজকে আমি আপনাদের জন্য এমন একটি সফটওয়্যার নিয়ে এলাম যা দিয়ে আপনি আপনার হার্ডডিস্ক এর বিস্তারিত জানতে পারবেন মাত্র এক ক্লিকে । সফটওয়্যারটির নাম Hard Drive Inspector আমি আপনাদের লেটস্ট ভার্সন নিয়ে এলাম 4.28.215 Pro সঙ্গে প্যাচ সাইজ মাত্র ৩ এমবি ।






নিচে থেকে ডাউনলোড করেনিন ছোট্ট এই সফটওয়্যারটি । আমি বিভিন্ন ভাবে ডাউনলোড লিঙ্ক দিয়েছি আশাকরি আপনাদের ডাউনলোড করতে কোন সমস্যা হবে না ।



সেটআপ ফাইল + প্যাচ ডাউনলোড { সাইজ - ৩.৭৯ এমবি } 

or

শুধু ক্র্যাক ডাউনলোড করুন { সাইজ - ১.১৫ এমবি } 

or




কিভাবে ক্র্যাক করবেন নিচের টিপস দেখুন !
  • প্রথমে উপরের লিঙ্ক থেকে সফটওয়্যার ও প্যাচ ফাইল ডাউনলোড করে নিন । 
  • এবার সফটওয়্যার টিকে সাধারন ভাবেই ইন্সটল করুন । 
  • এবার আপনার ইন্টারনেট কানেকশন বন্ধ করুন । 
  • এবার আপনার অ্যান্টিভাইরাস টিকেও বন্ধ করে প্যাচ ফাইলটিকে ওপেন করুন । 
  • এবার Patch বাটনে ক্লিক করুন । 
  • ব্যাস হয়েগেল আবার সব ঠিক করে নিন এবং কাজ শুরু করে দিন । 




সফটওয়্যার টিকে কিভাবে ব্যবহার করবেন ! 

ব্যবহার এমন কিছু না এখান থেকে আপনি শুধু আপনার পিসি ইনফরমেশন পাবেন । ধরন যদি আপনার পিসির হার্ডডিস্ক সমস্যা থাকে তাহলে আপনাকে সেখান হলুদ সঙ্কেত দিয়ে জানিয়ে দেবে , যদি আপনার পিসি হার্ডডিস্ক এর হাল খুবি খারাপ হয় তাহলে আপনাকে লাল রঙ দিয়ে লানিয়ে দেবে আপনার হার্ডডিস্ক এবং ডেঞ্জার মুডে আছে । নিচের চিত্রে দেখুন আমার সব কিছু ওকে আছে !




আপনি হার্ডডিস্ক এর বিস্তারিত জানতে পারবেন তাই তো এর নাম হার্ড ড্রাইভ ইন্সকপ্যাক্টর এছাড়াও যেসকল সুবিধা গুলো পাবেন নিচের স্টেপে দেখে নিন !

☞ Health Summary : তে ক্লিক দিলেই নিচের চিত্রের মত পিসি হার্ড ডিস্কের মডেল, ধারন ক্ষমতা, পাওয়ার অন টাইম ও হার্ড ডিস্কের পারফরম্যান্স দেখতে পাবেন । উপরের চিত্রে দেখুন

Technical Info :  তে ক্লিক দিলে হার্ড ডিস্কের সকল তথ্য যেমন- কত গুলো ড্রাইভ থেকে যাবতীয় তথ্য দেখতে পারবেন । নিচের চিত্রে দেখুন





 S.M.A.R.T Details এ ক্লিক দিলে ড্রাইভ গুলির সকল রিপোর্ট পেয়ে যাবেন। ৪. Options এ ক্লিক দিলে নিচের চিত্রের মত পাবেন ।





বন্ধুরা এছাড়াও আরও যেমন Option বাটন আছে যার সাহায্য আপনি আরও অনেক কিছু জানতে ও করতে পারবেন ।


☞ তাহলে আজকের মতো এই পর্যন্ত ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন আর পোস্ট গুলো কেমন লাগছে যানাতে ভুলবেন না যেন । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আবাও দেখা হবে এই রকম নতুন কোন সফটওয়্যার টিপস , ওয়েডগেট নিয়ে । আসসালামু অলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. Dhonnobad eitay dorkar silo amar.... http://ahsancy.blogspot.com

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাকেও ধন্যবাদ ! আমাদের সাথেই থাকুন !

      মুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets