আসসালামু অলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের সাথে দারুন একটি কাজের টিপস শেয়ার করবো । আমারা এখুন হামেশাই শুনতে পাই আজকে আপনার ঐ বন্ধুর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হছে বা অন্য কোন চেনা মানুষের অ্যাকাউন্ট হ্যাক হছে । যাই হোক ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়া খুবি সাধারন একটি ব্যাপার হয়ে দাড়িয়েছে আপনি যদি ফেসবুক ব্যবহার করার সময় সচেতন না হন তাহলে আপনার অ্যাকাউন্ট হ্যাক হতেই পারে । তবে আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার বা আপনার বন্ধুদের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কিভাবে ফিরিয়ে আনবেন এর জন্য নিচের সাধারন কিছু টিপস লক্ষ করুন তাহলেই আপনার অ্যাকাউন্ট ফিরিয়ে আনবেন । 







কাজটি করার জন্য নিচের স্টেপ গুলো দেখুন ! 


প্রথমে এই লিঙ্কে যান https://www.facebook.com/hacked ।

এবার একটি পেজ আসবে সেখান My account is Compromised তে ক্লিক করুন ।




এবার যে বক্স আসবে সেখানে আপনার ইমেল বা ফোন বা উজার নাম দিন । 




তারপর Search এ ক্লিক করুন এবং সেখানে আপনার নতুন বা পুরাতন পাসওয়ার্ড দিন । 




এবার Continue এ ক্লিক করুন এবং সেখানে আপনি যেকোনো একটা অপশনে ক্লিক করুন ।




এবার আপনি যেটা সিলেক্ট করেছেন যদি ইমেল সিলেক্ট করেন তাহলে আপনার মেল চেক করুন একটা কোড পাবেন সেটাকে কপি করে নতুন পেজে বসিয়ে দিন । 





এবার Continue এ ক্লিক করুন তাহলে নতুন পাসওয়ার্ড এর অপশন পাবেন সেখানে আপনি আপনার নতুন পছন্দ মতো পাসওয়ার্ড দিন এবং  এবার Continue এ ক্লিক করুন । 





এবার যে পেজ আসবে সেখানে আপনি নতুন ইমেল দিতে পারেন নতুন ইমেল দেওয়াই ভালো । নতুন ইমেল দিয়ে এবার Continue এ ক্লিক করুন । 




ব্যাস এর পর ছোট্ট কিছু অপশন আসবে এবার Continue এ ক্লিক তে ক্লিক করতেই থাকুন দরকার হলে আপনার পছন্দ মতো পরিবর্তন করে নিতে পারেন আসল কাজ অ্যাকাউন্ট ফিরিয়ে আনা সেটা ইতি মধ্যে হয়েগেছে । :-) 



তাহলে আজকের মতো এই পর্যন্ত আশাকরি পোস্টটি থাকে আপনাদের কিছুটা হলেও উপকার হবে । অনেকেরি টিপসটি আগে থেকেই জানা থাকতে পারেন যারা জানেনা তাদের জন্য এই টিপস । কোন সমস্যা হলে নিচে কমেন্ট করুন । ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন । আসসালামু অলাইকুম । 


শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets