আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের জন্য খুবি মজার একটি টপিক নিয়ে এলাম ব্লগার ব্লগের উপর । আমারা এতো দিন ব্লগার ব্লগে বিভিন্ন ওয়েডগেট গ্যাজেট ব্যবহার করেছি এমন কি কাস্টম ফেসবুক লাইক বক্সও । আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি আপনার নিজের ফেসবুক প্রোফাইল , ফেসবুক পেজ , আপনার ফেসবুক ফটো গ্যালারি , ফেসবুক লাইক বক্স খুব সহজে মাত্র এক ক্লিকে যুক্ত করবেন । কাজটি আপনার ফেসবুকের সাহায্যে করতে পারবেন এর জন্য আপনাকে কোন এক্সট্রা কোডিং ব্যবহার করতে হবে না । তাহলে আর কথা না বাড়িয়ে নীচে থেকে দেখে নিন কিভাবে এটা করবেন ।






ফেসবুক , badge , blogger






কাজটি খুবি সোজা নীচের সাধারন কিছু স্টেপ দেখুন কোন রকম সমস্যা হবে না আপনার ব্লগে ব্যবহার করতে ।





ফেসবুক প্রোফাইল , পেজ ইত্যাদি যুক্ত করবেন ! 




প্রথমে আপনি ফেসবুক Badges অফিসিয়াল পেজে যান এখানে ক্লিক করে । এবার আপনার ফেসবুক লগইন করুন আপনার ID দিয়ে । ব্যাস তাহলেই নীচের মত একটি পেজ পাবেন ।




facebook , blogger , badge




উপরে দেখুন আপনি ৪ ধরনের অ্যাড করতে পারবেন যেগুল আমি উপরে আলোচনা করেছি তাছাড়া আপনি নিজেই সেগুল বুঝতে পারবেন । আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল অ্যাড করতে চান তাহলে Profile Badge এ ক্লিক করুন অন্য যেমন ফটো বা লাইক অ্যাড করতে চাইলে তাতে ক্লিক করুন । আপনার পছন্দ মত ক্লিক করা হয়েগেলে তাতে ক্লিক করুন তাহলেই নীচের মত একটি পেজ আসবে সেখান থেকে Blogger বাটনে ক্লিক করেন ।




ফেসবুক , blogger , badge , widget , ব্লগার




উপরের কাজ করা শেষ হলে নীচে মত একটি পেজ আসবে সেখান থেকে আপনার ব্লগ নির্বাচন করুন এবং  Add Widget এ ক্লিক করুন ।



ব্লগার , ওয়েডগেট , badge , widget



ব্যাস এবার আপনার ব্লগ ভিজিট করুন আশাকরি কাজটি করতে আপনি সফল হয়েছেন । দেখলেন তো কত সহজ এটা ইতি মধ্যে অনেকেই জানে কিন্তু যারা নতুন ব্লগিং শুরু করেছে আমার পোস্ট শুধু মাত্র তাদের জন্য ।




তাহলে পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন কোন রকম সমস্যা হলে নীচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন খুব তাড়াতাড়ি আবার দেখা হবে । আসসালামু আলাইকুম ।।



শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

  1. খুব সুন্দর একটি পোস্ট। Awesome Post. আরো পোস্ট চাই।

    Exclusive Dwonload Site DidarBD24.Com

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets