আসসালামু আলাইকুম বন্ধুরা , ব্লগার দের কাছে একটা রাঙ্ক এখুন সব থেকে বেশি পাধান্ন দিচ্ছে আর সেটা হল আলেক্সা রাঙ্ক সবাই চাই যেন নিজ নিজ সাইটের ভিজিটর যেমনি হোক না কেন আলেক্সা রাঙ্ক যেন কম হয় । যাদের সাইটে ভিজিটর কম স্বাভাবিক ভাবেই সেই সাইট এর আলেক্সা রাঙ্কও কম হবে কিন্তু এখুন অনেকে অনেক পথ অবলম্বন করে আলেক্সা রাঙ্ক কমিয়ে নিচ্ছে যেটা এক মত্র ব্লগ এডমিন ছাড়া আর কারও পখে ধরা সম্ভব না । এই ধরুনের একটি সাইট আছে যেটা ব্যবহার করে আপনার ব্লগে যদি ১০ জন ভিজিটর থাকে তাও আপনার সাইট আলেক্সা রাঙ্ককে ১ হাজারে নামিয়ে আনতে পারবেন আর সেটা করা সম্ভব alexaboostup এর দ্বারা । কারন এটা দিয়ে আপনি যত boostup করবেন আর সাইটের রাঙ্ক তত কমতে থাকবে আর এটা কেন হয় জানেন কারন আপনি যখুন alexaboostup করবেন তখুন আপনি কোন একটি সাইট ভিজিটর করছেন সেটা আপনি একটু লক্ষ করলেই বুঝতে পারবেন এবং আপনি সেই ভিজিট করছেন তাই তারও আপনার সাইট একি ভাবে ভিজিট করছে । তবে এই ভাবে আলেক্সা রাঙ্ক ধরে রাখা খুব কঠিন । তবে আপনার সাইটে যদি ভিজিটর ভাল থাকে তাহলে এমনিতেই আপনার সাইট রাঙ্ক কমবে এর জন্য কিছু কাজ করলে আরও ভাল হবে যেমন সাইটে আলেক্সা টুলবার এবং ওয়েডগেট ব্যবহার করে । 









আমি অনেক বড় বড় ব্লগ পড়েছি কিভাবে আলেক্সা রাঙ্ক কমানো যাই নিয়ে তারা অনেক কথাই বলেছে আমিও তাদের সঙ্গে একমত যেমন ভাল seo করতে হবে , ব্যাকলিঙ্ক করতে হবে ইত্যাদি ইত্যাদি সব কিছুই ঠিক আছে কিন্তু আজকে আমি সেগুল নিয়ে কিছুই বলব না আমি বলব আপনি সেগুল তো অবশ্যই করবেন কারন আপনার সাইটকে ভাল যাইগাই নিয়ে যেতে হলে ভাল SEO , ব্যাক লিঙ্কের অবশ্যই দরকার আছে কিন্তু আলেক্সা রাঙ্ক কমাতে চাইলে টুলবার ব্যবহার করা খুবি জরুরি । 



alexa rank , alexa toolbar



কারন আলক্সা সাইটে আলেক্সা রাঙ্ক কমানোর ক্ষেত্রে সেই সকল ভিজিটর দের কাউন্ট করে যারা আলেক্সা টুলবার ব্যবহার করে , অন্য ভিজিটর  দেরেও কাউন্ট করে তবে আপনি যদি আলক্সা টুলবার ব্যবহার করে কোন সাইট ভিজিট করেন তাহলে সেই সাইট রাঙ্ক হবে ১০০% কিন্তু আপনি যদি সাধারন ভিজিটর দের মত ভিজিট করেন মানে টুলবার যুক্ত ছাড়া ব্রাউজার দিয়ে ভিজিট করেন তাহলে সেই সাইট রাঙ্ক পাবে অনেক কম মানে আলেক্সা টুলবার ব্যবহার কারি একজন আর এমনি সাধারন ভিজিটর ১০ এরও বেশি এক সমান । তাহলে বুঝতেই পারছেন আপনার সাইট রাঙ্ক কমাতে আলেক্সা টুলবার ভূমিকা কতটা তাই সবার উচিত নিজ নিজ ব্রাউজারে আলেক্সা টুল বার ব্যবহার করা । 



আলেক্সা টুলবার ডাউনলোড করতে এখানে ক্লিক করুন । আমার আজকের এই পোস্টের উদ্দেশ্য সবাই যেন আলেক্সা টুল ব্যবহার করাতে কারন আপনি যখুন এটা ব্যবহার করবেন এর উপকারিতাও বুঝতে পারবেন কারন এটা যেমন সাইট রাঙ্ক কমাতে সাহায্য করে তেমনি খুব সহজে বোঝা যাই কোন সাইট টি কেমন ।


তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে পোস্টটি খুবি সাধারন একটি বিষয় নিয়ে সুধু মাত্র আপনাদের একটি ম্যাসেজ দিতে চাইছিলাম তাই শেয়ার করলাম আশাকরি নতুন দের কাজে আসবে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets