ফেসবুক বর্তমান সময়ে কতটা জনপ্রিয় সেটা আপনার বাড়ির একটা বাচ্চাও বলতে পারবে বর্তমান সময়ে আমারা সবাই কিছু না করলে ইন্টারনেট প্যাক অ্যাক্টিভ করি সুধু মাত্র ফেসবুক লগইন করার জন্য কি ঠিক বললাম তো । যাই হোক এবং আমারা এটাও জানি এই ফেসবুকের অসাধারন সব ফিচার আছে তার মধ্যে অন্যতম হল ফ্যান পেজ বা লাইক পেজ । আপনি ফেসবুকে অ্যাক্টিভ থেকে দেখতে পাবেন অসংখ্য ফ্যান পেজ যেখানে সুধু মাত্র লাইক শেয়ার আর কমেন্ট করা হয় কোন রকম ফ্রেন্ড রিকিউন্সট পাঠানো যাইনা । যাই হোক তাহলে চলুন দেখে নিন কিভাবে আপনি আপনার নামে বা আপনার প্রতিষ্ঠান বা আপনার ওয়েবসাইট এর নামে একটি ফেসবুক লাইক পেজ বানাবেন ।


facebook-fan-page



কিভাবে ফেসবুক লাইক পেজ তৈরি করবেন :



প্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করুন এবং আপনার ফেসবুক হোম পেজের Pages অপশনে দেখুন একটি Create Page এ ক্লিক করুন , যদি বুঝতে না পারেন তাহলে এই লিঙ্কে ক্লিক করুন - https://www.facebook.com/pages/create  



facebook-like-page-2015-tips



এবার যে পেজ আসবে সেখানে আপনি আপনার পছন্দ মত ব্রান্ড পছন্দ করুন আমি একটা পছন্দ করেছি নিচের চিত্রের মত তাতে ক্লিক করুন মানে Brand or Product এ ক্লিক করুন কারন ব্লগার দের জন্য এটা প্রযোজ্য ।


উপরের লিঙ্কে ক্লিক করার পর যে পেজ আসবে সেখানে আপনার কাছে জানতে চাওয়া হবে আপনি কি ধরনের পেজ খুলবেন সেখানে ড্রপ ডাউনে ক্লিক করে সিলেক্ট করুন -


facebook fan page


এই পেজে আপনার পেজ সম্পর্কে আপনার ওয়েবসাইট লিঙ্ক আর কিনামে পেজ করতে চান সেটা বসান এবং Save info তে ক্লিক করুন -


like page facebook


এবার যে অপশন আসবে সেখানে আপনাকে একটি ফটো আপলোড করতে বলা হবে যদি ফটো দিতে চান দিন না হয় আপনি পরেও দিতে পারবেন যদি না দিতে চান এখুন তাহলে Skip এ ক্লিক করুন-


facebook like page


এর পরে যে অপশন আসবে সেগুল চাইলে দিন না হয় Skip এ ক্লিক করে কাজ সম্পূর্ণ করুন -


facebook like or fan page



ব্যাস সব কাজ ঠিক ভাবে করলেই আপনি উপরের মত দেখতে পাবেন সেখান থেকে আপনি ফটো টাইমলাইন কভার ফটো ইত্যাদি ঠিক করে নিতে পারবেন এমন কি বাকি সব সেটিং ঠিক করে নিতে পারবেন ।

তাহলে পোস্টটি বুঝতে সমস্যা হলে নিচে কমেন্ট করুন ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । তাহলে আজকের মত এই পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets