Xiaomi Redmi মোবাইল ফোনে Vibration বন্ধ করবো কিভাবে?

Xiaomi Redmi মোবাইল ফোনে Vibration বন্ধ করবো কিভাবে? বন্ধুরা আজকে এই পোস্টে আমারা আলোচনা করবো Xiaomi সব ধরনের ফোন যেমন Redmi Note 4, Note 5, Note 5 Pro, Redmi 5A, Mi A1 এবং বাকি সব মোবাইলে vibration কিভাবে বন্ধু করতে হয়। আপনি যদি নতুন নতুন শাওমি ফোন ব্যবহার শুরু করেন তাহলে আপনাকে এই vibration সমস্যায় ভুগতে হবে কারন শাওমির ফোনে vibration অটো ডিফল্ট ভাবে সেট থাকে।

যাই হোক আপনি যদি মনে করে আপনার Redmi Note 4, Redmi 5A মানি আপনি যেই ফোন ব্যাবহার করেন সেই ফোন থেকে সকল ধরনের vibration বন্ধ করবেন তাহলে আপনি এটা খুব সহজেই করতে পারবেন এর জন্য আপনাকে যা যা করতে হবে তা আমি নিচে স্টেপ বাই স্টেপ দেখিয়ে দিয়েছি।

Xiaomi Redmi মোবাইল ফোন Vibration বন্ধ করবো কিভাবে?

Xiaomi মোবাইলে  Vibration বন্ধ করবো কিভাবে? 



মোবাইলে Vibration অনেক রকমের হয়ে থাকে যেমন ফোনের টাচ স্ক্রীন ব্যবহার করলে দেখা যাই মোবাইল Vibration করছে, আবার অনেক সময় কীবোর্ড এ কিছু টাইপ করলেও Vibration হয় আবার দেখা যাই মোবাইল কল আসলে বা মোবাইল সাইলেন্ট মুডে থাকলেও মোবাইল Vibrationকরে তাহলে চলুন দেখে নিই এই Vibration কিভাবে বন্ধ করতে হয়।


কীবোর্ড টাইপ এর সময় Vibration কিভাবে বন্ধ করবেন?


আপনার মোবাইলে যদি টাইপিং করবার সময় Vibration করে তাহলে সেটা খুবি বিরক্তি কর এটা বন্ধু করার জন্য আপনাকে যা যা করতে হবে।

স্টেপ ১। প্রথমে আপনি "Settings" এ যান এবং সেখান থেকে আপনি "Additional settings" এ ক্লিক করুন।

স্টেপ ২। এবার আপনার সামনে আরও একটি অপশন আসবে সেখান থেকে আপনি "Languages & input" এ ক্লিক করুন।

স্টেপ ৩। এখুন আপনি ঠিক করুন আপনি কোন কীবোর্ড ব্যবহার করছেন সাধারনত নতুন অবস্থাই "Gboard" থাকে তাই আপনি সেটাতেই ক্লিক করুন।

স্টেপ ৪। এখুন Preferences" এ ক্লিক করুন তারপর নিচে দেখুন "Vibrate on keypress" অপশন আছে তাতে ক্লিক করুন বন্ধ করে দিন।

Xiaomi Redmi মোবাইল ফোন Vibration বন্ধ করবো কিভাবে?


মোবাইল টাচ স্ক্রীন এর Vibration বন্ধ কিভাবে করবেন?


আপনি যদি টাচ স্ক্রীন এর Vibration বন্ধ করতে চান তাহলে সেটাও করা সম্ভব আপনার Xiaomi ফোনে এর জন্য আপনাকে যা যা করতে হবে নিচে বলা হয়েছে।

স্টেপ ১। প্রথমে আপনি "Settings" এ ক্লিক করুন, তারপর নিচে দেখুন "Sound & vibration" অপশন আছে তাতে ক্লিক করুন।

স্টেপ ২। এখুন আপনি একটু নিচে দেখুন "Vibrate on tap" মানে একটি অপশন আছে তাতে ক্লিক করুন এবং "OFF" এ ক্লিক করুন। এখুন আপনার টাচ স্ক্রীন Vibration ও বন্ধ হয়ে গেছে।

Xiaomi Redmi মোবাইল ফোন Vibration বন্ধ করবো কিভাবে?

তো বন্ধুরা আশাকরি আপনারা বুঝে গেছেন যে Xiaomi Redmi, Mi ফোনে Vibration বন্ধ কিভাবে করতে হয়, যদি এই পোস্ট থেকে আপনার উপকার হয় তাহলে আপনি এই পোস্টটি অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন, কোন রকম সমস্যা বা প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ