আসুন Google মামার দ্বারা ফটো দিয়ে ফটো সার্চ করি ।

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি  । আজকে আমি আপনাদের জন্য একটি অতি সাধারন টিপস নিয়ে এলাম। আমার মনে হয় এই টিপস টি সবাই জানেন , কিন্তু আমার অনেক নতুন বন্ধু আছে যারা জানেনা । আমার এই পোস্ট শুধু মাত্র তাদের জন্য । তো টিপস টি হল আমারা Google থেকে যেকোনো ফটো ডাউনলোড করতে সেই ফটো টির নাম লিখে সার্চ দিই , কিন্তু আপনি চাইলে ফটো দিয়েই ফটো সার্চ করতে পারবেন । কাজটি একদম সোজা । একটু নিচে দেখুন ।


* প্রথমে আপনি Google এ যান তারপর উপর থেকে Image এ ক্লিক করুন , তারপর সার্চ বক্সে দেখবেন একটি ক্যামেরা এর ফটো আছে তাতে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।


* এবার একটি বক্স আসবে সেখানে Upload an Image এ ক্লিক করুন । তারপর Choose File থেকে আপনি যার ফটো সার্চ করতে চান সেই ফটো টি Upload করুন , এবার কিছুক্ষণ অপেক্ষা করুন । এবার দেখুন সে ফটোটি সম্পর্কে বিস্তারিত দিয়েছে এবং সঙ্গে আরও ফটো আছে । নিচে চিত্রে দেখুন । 



* দেখলেন তো কাজটি কতো সোজা । তাহলে আপনারাও শুরু করে দিন ফটো দিয়ে ফটো সার্চ করা । আমি আগেই বলেছি এটা অনেকেই জানেন এই পোস্ট শুধু মাত্র নতুন যারা জানেনা । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । আল্লা হাফেজ । 


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال