ব্লগার ব্লগে Template সেট করার নিয়ম । ( নতুন দের জন্য )


আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আমার একেবারে নতুন বন্ধুদের জন্য এই পোস্ট টি লিখতে বসলাম । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার ব্লগার ব্লগের Template পরিবর্তন করে নিজ পছন্দের Template সেট করবেন । কাজটি একদম সোজা এর জন্য আমার নীচের টিপস টি একটু লক্ষ করুন তাহলেই পারবেন । 




*প্রথমে এখান থেকে আপনার পছন্দ মতো একটি  টেম্পলেট ডাউনলোড করে ফেলুন । তারপর নীচের ধাপগুলো উনসরন করুন ।

১) Template ডাউনলোড সম্পূর্ণ হলে এবার আপনার ব্লগার ব্লগ লগ অন করুন , তারপর ড্যাশবোর্ড থেকে Template অপশনে যান তারপর ডান দিকের উপরে দেখুন  Backup/Restore  নামে একটি অপশন আছে তাতে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।







* উপরের কাজ ঠিক ভাবে করলেই নীচের চিত্রের মতো একটি পেজ ওপেন হবে । এখানে Download full Template এ ক্লিক করে আগের Template টি ডাউনলোড করে ফেলুন তারপর Choose file এ ক্লিক করে আপনার ডাউনলোড করার Template টি Upload করে তারপর Upload বটনে ক্লিক করুন । ব্যাস হয়ে গেল Template সেট করার । নীচের চিত্রে দেখুন




( বিঃদ্রঃ আমি যে লিঙ্ক দিয়েছি সেখান থেকে Template ডাউনলোড করে Win RAR দিয়ে ওপেন করুন তারপর XML নামক ফাইল টি Upload করবেন । )
* আশাকরি বুজতে কোন অসুবিধা হয় নি আর কোন অসুবিধা হলে আমাকে জানাবেন আমি হেল্প করার চেষ্টা করবো ।
* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবার দেখা হবে । আল্লা হাফেজ ।



এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال