আপনার ব্লগার ব্লগে Pop out ফেসবুক লাইক বক্স যুক্ত করুন ।



আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকেও আপনাদের জন্য সেই ফেসবুক লাইক বক্স নিয়ে পোস্ট করতে বসে গেলাম কিন্তু আজকের টা একটু আলাদা । এই ফেসবুক লাইক বক্স টি দেখতে ক্যামন হবে দেখে নিন আমার এই ব্লগের ডান পাশ থেকে । কি পছন্দ হল তো তাহলে আর দেরি করে ভাল কি আপনিও আপনার ব্লগে এই সুন্দর Pop out ফেসবুক লাইক বক্স টি যুক্ত করে নিন । কিভাবে যুক্ত করবেন এর জন্য কষ্ট করে নীচের টিপস টি একটু লক্ষ করুন ।

* প্রথমে Jquery JavaScript Plugin যুক্ত করে নিন , আর যদি আগে থেকে Jquery JavaScript Plugin আপনার ব্লগ থাকে তাহলে দরকার নাই । সে যাই হোক যুক্ত থাকুক বা না থাকুক , কি ভাবে Jquery JavaScript Plugin যুক্ত করবেন একটু দেখেনিন ।

১) প্রথমে আপনার ব্লগার লগ অন করুন তারপর > Dashboard >Template > Edit Html এ গিয়ে যান । 

২) এবার CTRL + F চেপে </head> এটি সার্চ করে খুজে বের করুন ।

৩) এবার </head> এর পাশে বা নিচে এই কোড টি পেস্ট করুন এবং Save Templete এ ক্লিক করে বেরিয়ে আসুন ।


<script src="https://ajax.googleapis.com/ajax/libs/jquery/1.6.1/jquery.min.js" type="text/javascript"></script>




* Jquery JavaScript Plugin যুক্ত করা হয়ে গেল । আবারও বলছি  Jquery JavaScript Plugin যদি আগে থেকে যুক্ত থাকে তাহলে যুক্ত করার প্রয়জন নেই । এবার বক্স যুক্ত করার পালা । 

১) আপনার ব্লগার ব্লগ লগ অন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন তারপর Add a Gadget এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 






২) এবার যে বক্স ওপেন হবে সেখান থেকে HTML/JavaScript এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 



৩) এবার একটি বক্স ওপেন হবে সেখানে Title ঘর ফাকা রেখে Content ঘরে নীচের কোড গুল কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন । 





*** ---কোড পেতে নীচে যান---***



<style type="text/css">
 /*<![CDATA[*/
 #fbplikebox{display: block;padding: 0;z-index: 99999;position: fixed;}
 .fbplbadge {background-color:#3B5998;display: block;height: 150px;top: 50%;margin-top: -75px;position: absolute;left: -47px;width: 47px;background-image: url("http://3.bp.blogspot.com/-1GCgbuSZXK0/T38iRiVF41I/AAAAAAAABpg/WlGuQ3fi-Rs/s1600/vertical-right.png");background-repeat: no-repeat;overflow: hidden;-webkit-border-top-left-radius: 8px;-webkit-border-bottom-left-radius: 8px;-moz-border-radius-topleft: 8px;-moz-border-radius-bottomleft: 8px;border-top-left-radius: 8px;border-bottom-left-radius: 8px;}
 /*]]>*/
 </style>
 <script type="text/javascript">
 /*<![CDATA[*/
 (function(w2b){
 w2b(document).ready(function(){
 var $dur = "medium"; // Duration of Animation
 w2b("#fbplikebox").css({right: -250, "top" : 100 })
 w2b("#fbplikebox").hover(function () {
 w2b(this).stop().animate({
 right: 0
 }, $dur);
 }, function () {
 w2b(this).stop().animate({
 right: -250
 }, $dur);
 });
 w2b("#fbplikebox").show();
 });
 })(jQuery);
 /*]]>*/
 </script>
 <div id="fbplikebox" style="display:none;">
 <div></div>
 <iframe src="http://www.facebook.com/plugins/likebox.php?href=Asobondhublog&amp;width=250&amp;height=250&amp;colorscheme=light&amp;show_faces=true&amp;border_color=%23C4C4C4&amp;stream=false&amp;header=false" scrolling="no" frameborder="0" style="border:none; overflow:hidden; width:250px; height:250px;background:#FFFFFF;" allowtransparency="true"></iframe>
 </div>



* এবার লাল রঙে Asobondhublog টি কে মুছে আপানর ফেসবুক ফ্যান পেজ এর URL টি বসিয়ে দিন তার পর Save বটনে ক্লিক করে বেরিয়ে আসুন । 


* আশাকরি আপনারা কাজটি করতে এতখনে সফল হয়েছেন । তাহলে আর দেরি না করে ক্যামন লাগলো আমাকে কমেন্ট করে জানান । তাহলে আজকের মতো এই পর্যন্ত আল্লাহ্‌ হাফেজ । 






এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال