আপনার Windows 7 এর default games গুলকে কিভাবে enable করবেন দেখে নিন। ( নতুন দের জন্য )



আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের সঙ্গে যে টিপস টি নিয়ে আলোচনা করবো সে টি হয়তো আমার অনেক বন্ধুর জানা আবার অনেক বন্ধুর অজানা তাই আমার যে সকল যা নেই আমার এই পোস্ট শুধু মাত্র তাদের জন্য । সে যাই হোক আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার উইন্ডোজ ৭ এর default games গুলকে enable করবেন । এখানে আমি শুধু মাত্র গেম গুল কে enable করা দেখাবো , কিন্তু আপনি চাইলে গেম , উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ইত্যাদি কে খুব সহজে enable করে নিতে পারবেন । তাহলে কাজটি কিভাবে করবেন নীচে চিত্র সহ দেখে নিন ।


* প্রথমে Start থেকে Control Panel এ ক্লিক করে Programs এ ক্লিক করুন নীচের চিত্রে দেখুন ।




* এবার যে পেজ ওপেন হবে সেখানে Turn Windows Features on or off এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 



* এবার যে পেজ ওপেন হবে সেখানে Game এ ঠিক দিন তারপর OK তে ক্লিক করুন ব্যাস কজ শেষ এবার দেখুন আপনার গেম দেখতে পারবেন খেলতে পারবেন । আমি যেহেতু গেম নিয়ে পোস্ট করলাম তাই সেটি নিয়ে বলাম , আপনি চাইলে উইন্ডোজ এর অন্যান্য  default Programsগুল কে enable করে নিতে পারবেন । নীচের চিত্রে দেখুন । 



* আশাকরি আপনারা বুজতে পেরেছেন আর যদি কেউ না বুঝতে পারেন তাহলে আমাকে কমেন্ট করে জানাবেন আমি হেল্প করার চেষ্টা করবো । আল্লাহ্‌ হাফেজ । 







একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. দারুন কাজের ধন্যবাদ .........

    উত্তরমুছুন
  2. aslamparvez১২:৩৬ PM

    আপনাকেও ধন্যবাদ .........।।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!