আপনার ব্লগার ব্লগের Favicon কিভাবে পরিবর্তন করবেন দেখেনিন ।



আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগের Favicon পরিবর্তন করবেন । কাজটা একদম সোজা দুই ক্লিক এ এই কাজ টি করতে পারবেন । কিভাবে কাজটি করবেন তার জন্য নীচের টিপস টি একটু লক্ষ করুন । 


                                                                   LIVE DEMO


* প্রথমে আপনি এখানে ক্লিক করে আপনি যে ফটো টি কে Favicon হিসাবে দিতে চান সেটিকে বানিয়ে ফেলুন তারপর Favicon টি ডাউনলোড করে আপনার পিসি তে রাখুন , তাছাড়া আপনি নেট থেকে Favicon মনের মতো ডাউনলোড ও করে নিতে পারেন ।



* আপনার ব্লগার ব্লগ লগ অন করুন তারপর ড্যাশবোর্ড থেকে বাম পাশে Layout অপশন এ ক্লিক করুন এরপর একটি নতুন পেজ ওপেন হবে সেখান Favicon এ ক্লিক করুন নীচের চিত্র দেখুন । 



* এবার যে পেজ ওপেন হবে Configure Favicon নামে একটি পেজ ওপেন হবে সেখানে Choose file এ ক্লিক করে আগে আপনি যে Favicon টি বানিয়েছেন সেটি সিলেক্ট করুন তারপর Save ক্লিক করুন ব্যাস কাজ শেষ এবার আপনার ব্লগার ব্লগে প্রবেশ করে দেখুন Favicon যুক্ত হয়েগেছে । নীচের চিত্র দেখুন । 




* আশাকরি কাজটি করতে আপনাদের কোন অসুবিধা হল না । আর যদি কোন প্রকার সমস্যার সমখিন হন তাহলে আমাকে মন্তব্য করে জানাতে ভুলবেন না ।


* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারো দেখা হবে নতুন কিছু নিয়ে । আল্লাহ্‌ হাফেজ । 

*আমার একটি ফেসবুক ফ্যান পেজ আছে সময় পেলে ঘুরে আসুন এখান থেকে । 




এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال