আপনার ব্লগার / ব্লগস্পট ব্লগে যুক্ত করে নিন Alexa Rank ওয়েডগেট ।



বন্ধুরা সবাই ক্যামন আছেন আশাকরি খুব ভাল আছেন । আজকে আমি আপনাদের দ্যাখা বো কিভাবে আপনার ব্লগার ব্লগে  Alexa Rank ওয়েডগেট যুক্ত করবেন । এটা খুবি গুরত পূর্ণ একটি জিনিস ।  Alexa কি আপনাদের আলাদা ভাবে আর বলে দিতে হবে না ।  বর্তমান সময়ে অনেক ভিজিটর আপনার ব্লগে  Alexa Rank ক্যামন আছে সেই হিসাবে ব্লগ ভিজিট করে । সে যাই হোক আপনার বিভিন্ন ব্লগ সে ব্লগার হতে পারে বা ওয়ার্ডপ্রেস হতে পারে দেখে থাকবেন সেখানে একটি  Alexa ওয়েডগেট থাকে তাঁতে দেওয়া থাকে বর্তমানে আপনার সাইট এর রাঙ্ক , লিঙ্ক তাহলে দেখে নিন এটা কিভাবে আপনার ব্লগার ব্লগে যুক্ত করবেন । নীচে ডেমো দেখে নিন ।








কিভাবে যুক্ত করবেন নীচে থেকে দেখে নিন ! 


১) প্রথমে এখানে ক্লিক করে Alexa Traffic Widgets এ চলে জান । এবার Build Widget বক্সে আপনার ব্লগ এর Url টি বসিয়ে দিন । নীচের চিত্রে দেখুন । 



২) এবার যে পেজ ওপেন হবে সেখান থেকে যেকোনো একটি কোড কপি করে নিন । নীচের চিত্রে দেখুন । 




৩) এবার আপনার ব্লগ লগ ইন করুন । তারপর ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করে Add a gadget এ ক্লিক করে HTML/Javascript এ ক্লিক করুন । তারপর Content ঘরে উপরে যে আগে যে কোড গুল কপি করে ছিলেন সেটি বসিয়ে দিন । এবার Save এ ক্লিক করুন । ব্যাস কাজ শেষ । 

* এবার আপনার ব্লগে গিয়ে দেখুন । কোন সমস্যা হলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 

 

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!