কোন প্রকার ঝামেলা ছাড়া আপনার ব্লগে যুক্ত করে নিন Contact Form - যোগাযোগ ওয়েডগেট [ পর্ব - ২ ]

বন্ধুরা আজকে আমি আপনাদের একটা খুব সহজ পধতি দেবো Contact Form - যোগাযোগ ওয়েডগেট যুক্ত করার জন্য । এটা দেখতে খুব সুন্দর না হলেও এটার দ্বারা আপনি ইছে মতো ইমেল দিতে পারবেন ম্যাসেজ গ্রহন করার জন্য । আমিও এটাই ব্যবহার করি । এটা ব্যবহার করার জন্য আমি আপনাদের কোন Html বা Css কোড দেবো না । একটা এমন সাইট এর সাথে পরিচয় করিয়ে দেবো যারা এই সেবা টা ফ্রী দিয়ে থাকে । এর আগে আমি Contact Form নিয়ে পোস্ট করে ছিলাম সেটা যারা দেখেন নি তারা এখান থেকে দেখে আসতে পারেন ।








এবার দেখে নিন কিভাবে এটাকে আপনার ব্লগে যুক্ত করবেন !!


  • প্রথমে এখানে ক্লিক করুন । এবার যে পেজ ওপেন হবে সেখান থেকে Sign Up Now এ ক্লিক করুন তারপর ফর্ম টি ঠিক ভাবে পুরন করে Sign Up  এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 




  • এবার আপনাকে ইমেল এ গিয়ে চেক করতে বলবে আপনার ইমেলে গিয়ে ভেরিফাই করে নিন । এবার যে User name দিয়েছিলেন Sign Up করার সময় সেই User name আর Password দিয়ে Log in করুন ।

  • লগ ইন করলেই নীচের মতো একটি পেজ আসবে সেখান থেকে AJAX Widget টি কপি করে নিন আপনি বটন ও ব্যবহার করতে পারেন সেটা আপনার ব্যাপার । এবার সেই কোডটি কে আপনি যেখানে রাখতে চান সেখানে কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন । 



  • আপনি ইছা করলে Customize এ ক্লিক করে বক্স টিকে মনের মতো করে বানিয়ে নিতে পারেন । আর হ্যাঁ আপনারা যদি চান আমার মতো করে পেজ এ বসাতে তাহলে নীচের টিপস লক্ষ করুন । 

  • প্রথমে ড্যাশবোর্ড এ যান তারপর Pages এ ক্লিক করে Blank page এ ক্লিক করে বাম পাশ থেকে Html এ ক্লিক করুন । এবার সেখান  AJAX Widget কোডটি বসিয়ে দিন । নীচের চিত্রে দেখুন । 




  • ব্যাস এবার Publish এ ক্লিক করে পাবলিশ করে দিন । আশাকরি আপনারা কাজটা করতে সফল হয়েছেন । সমস্যা হলে জানাবেন । ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবেন । ভাল থাকবেন । 


একটি মন্তব্য পোস্ট করুন

7 মন্তব্যসমূহ

  1. Tech LiNks BD১:৩৩ PM

    Sign up link is not working. Please correct this link.

    উত্তরমুছুন
  2. aslamparvez৪:৪৪ PM

    ভাই আমি এখুনি চেক করলাম লিঙ্ক ঠিক আছে যদি আপনার সমস্যা হয় তাহলে এই লিঙ্ক এ জান । আমি উপরে যে লিঙ্ক দিয়েছি এটা সেই সাইট > http://kontactr.com/

    উত্তরমুছুন
  3. Nazmul Islam Nayeem১২:৪৮ AM

    ey mail gulo ki amar mail e asbe?

    উত্তরমুছুন
  4. মোঃ আসলাম পারভেজ৫:৫০ AM

    অবশ্যই । আপনি ঐ ফর্মে যে মেল ব্যবহার করবেন সেই মেলেই আসবে ।

    উত্তরমুছুন
  5. Hello, Your site is very helpful for the beginners. I like it.
    Thank You Very Much For This
    helpful and informative Post.
    Tech World

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!