Disqus কমেন্ট ফর্ম ব্যবহার করছেন কী ? যদি করেন তাহলে পোস্টটি আপনার জন্য ।



 Disqus কমেন্ট ফর্ম সত্যিই খুব সুন্দর একটা কমেন্ট ফর্ম আমি নিজেও এটা ব্যবহার করি কারণ এটা আমার খুব পছন্দের । এখুন আসতে আসতে এর ব্যবহার বাড়ছে । যাই হোক আজকে আমি আপনাদের  Disqus কমেন্ট ফর্ম যুক্ত করার পধতি দ্যাখাবো । যারা ইতি মধ্যে  Disqus ব্যবহার করছে আজকের পোস্ট শুধু মাত্র তাদের জন্য । আপনারা কমেন্ট ফর্ম যুক্ত করে নিতে পারলেও  হয়তো  Disqus Recent comment , Top comment এগুল যুক্ত করতে পারেননি আবার যারা একটু অভিজ্ঞ তারা হয়তো হয়তো যুক্ত করে নিয়েছে । কিন্তু যারা এখুন এটা যুক্ত করে নিতে পারেননি শুধু মাত্র তাদের জন্য আমার এই পোস্ট ।
আমি আপনাদের  Disqus এর তিন ধরনের ওয়েডগেট দেবো । নীচে দেখুন ।



 Disqus Recent Comments Widget






 <div id="recentcomments" class="dsq-widget">
<h2 class="dsq-widget-title">Recent Comments</h2>
<script type="text/javascript" src="http://asobondhu.disqus.com/recent_comments_widget.js?num_items=5&hide_avatars=0&avatar_size=32&excerpt_length=200&hide_mods=0"></script>
</div>


 Disqus Top Commenters Widget






 <div id="topcommenters" class="dsq-widget">
<h2 class="dsq-widget-title">Top Commenters</h2>
<script type="text/javascript" src="http://asobondhu.disqus.com/top_commenters_widget.js?num_items=5&hide_mods=0&hide_avatars=0&avatar_size=32"></script>
</div>


 Disqus Combined Widget 






<div class="heading blue">
            <h2>Community</h2>
        <script type="text/javascript" src="http://asobondhu.disqus.com/combination_widget.js?num_items=5&hide_mods=1&color=grey&default_tab=recent&excerpt_length=30"></script>
    </div>



এবার দেখে নিন কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেন !!  


* আপনার ব্লগ লগ ইন করুন ড্যাশবোর্ড থেকে Layout >> Add A Gadget >> HTML/JavaScript ক্লিক করুন এবার Content ঘরে উপরের যেটি আপনার পছন্দ সেই কোড গুল কপি করে পেস্ট করুন । 


এবার একটু এডিট করে নিতে হবে !!


* কোড তিনটির মধ্যে যেটি আপনার পছন্দ সেটি কে কপি করে উপরের নিয়ম অনুযায়ী কপি পেস্ট করুন । এবার asobondhu এর যাই গাই আপনার Disqus Url টি বসিয়ে দিন । 


* আশাকরি বুজতে কোন সমস্যা হল না । আর যারা এখুনি এই কমেন্ট ফর্ম যুক্ত করতে পারেন নি তারা চিন্তা করবেন না আমি খুব তাড়াতাড়ি এই নিয়ে পোস্ট করবো । ভাল থাকবেন সুস্থ থাকবেন । 


একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. MD Munsur ali৭:২১ PM

    Disqus কমেন্ট ফর্ম এর অপেক্ষাই রইলাম ।

    উত্তরমুছুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!