কিভাবে আপনার ব্লগার ব্লগকে মোবাইল ভার্সন করবেন । দেখে নিন ।

বন্ধুরা আজকে আমি আপনাদের দ্যাখাবো কিভাবে আপনি আপনার ব্লগকে মোবাইল ভার্সন এ পরিণত করবেন । কাজটি খুব একটা কঠিন না ওয়রদপ্রেস এর মতো । এই সুবিধা টি ব্লগার খুব সুন্দর ভাবে এবং সহজ ভাবে দিয়েছে । বর্তমানে আপনার ব্লগ যে শুধু মাত্র পিসি ব্যবহার কারি প্রবেশ করবে এটা কোন কথা না এখুন অনেক আছে যারা মোবাইল দিয়ে আপনার ব্লগ ভজিট করছে বা করবো । আর তাদের কথা মাতাই রেখে এই সুবিধাটি যুক্ত করা আবশ্যিক । যাই হক নীচে থেকে দেখে নিন কিভাবে কাজটি করবেন ।





পধতি নাম্বার ১  ঃ 


১) আপনার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর মোবাইল ভার্সন এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।







২) এবার Yes. Show mobile template on mobile devices. এ ঠিক দিয়ে Save এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 




==>> আপনি ইছা করলে উপরে চিত্র অনুযায়ী Simple ড্রপ ডাওন অপশন থেকে আপনার মোবাইল ভার্সন থিম থেকে Customize করে নিতে পারেন । 


পধতি নাম্বার দুই  ঃ  


==>> উপরের টি ব্লগার এর ডিফল্ট সিস্টেম এবার দেখাবো কিভাবে পিসি ভার্সন রেখে মোবাইল ভার্সন যুক্ত করবেন । 


==>> এর জন্য এই লিঙ্ক টি থেকে  http://www.asobondhu.blogspot.in/?m=1  লাল রঙ এর অংশ মুছে সেখান আপনার আপনার ব্লগ এর নাম দিন এবার এটিকে আপনি আপনার ব্লগ এর যেখানে রাখতে চান রেখে দিন । এর জন্য ব্লগ লগ ইন করে , Pages এ ক্লিক করে Web address এ ক্লিক করুন এবার সেখানে উপরে যে লিঙ্ক আমি দিয়েছি সেটি কপি করে পেস্ট করুন । নীচের চিত্রে দেখুন । 







==>> ব্যাস কাজ শেষ আশাকরি বুজতে কোন সমস্যা হল না কোন সমস্যা হলে জানাবেন আমি হেল্প করতে চেষ্টা করবো । আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে । আমার এই ভাল লাগলে একটি কমেন্ট করে জানাবেন । আল্লাহ্‌ হাফেজ । 





এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال