দেখেনিন কিভাবে আপনার ব্লগার ব্লগের Background,Font Size & Font Family পরিবর্তন করবেন ।

বন্ধুরা আশাকরি সবাই ভাল আছেন আমিও ভাল আছি । যাই হোক আজকে আমি আপনাদের সাথে ব্লগার নিয়ে অনেক দিন পর পোস্ট করতে বসলাম আশাকরি আজকের এই পোস্ট থেকে আপনাদের উপকারে আসবে । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার এর Background,Font Size & Font Family পরিবর্তন করে ইছা মতো কালার ফটো যুক্ত করবেন । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক ।






১// কিভাবে ব্যাক গ্রউন্ড পরিবর্তন করবেন  ঃ 


* আপনার ব্লগা লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর Edit HTML এ ক্লিক করুন । এবার নীচের ধাপে কাজ করুন ...



>> এই ট্যাগ টিকে খুজে বের করুন এর জন্য আপনার কী বোর্ড এর সাহায্য নিন  body {  color: #000000;  background:#FFFFFF;         font-size:13px;         font-family:Verdana; }



>> আপনি যদি ব্যাক গ্রউন্ড এর কালার পরিবর্তন করতে চান তাহলে এটা background:#FFFFFF; এটিকে খুজে সেখানে আপনার পছন্দের কালার কোড বসান ।



>> আপনি যদি ব্যাক গ্রউন্ড এ ফটো যুক্ত করাতে চান তাহলে background:#FFFFFF; এটি কে মুছে এখানে এই background: url(YOUR  IMAGE URL);background-repeat: repeat; টিকে বসান শুধু YOUR  IMAGE URL এটিকে মুছে সেখানে আপনার ফটো Url বসান ।



>> যদি পোস্ট এর ব্যাক গ্রউন্ড পরিবর্তন করতে চান তাহলে এই কোড টিকে খুজে বের করুন .post {           margin: 0;           background:#ccc; } এবার উপরের নিয়ম অনুযায়ী কালার পরিবর্তন করুন ।




২// কিভাবে ফন্ট সাইজ পরিবর্তন করবেন দেখে নিন  ঃ 


* একি ভাবে font-size:13px; এই কোডটিকে খুজে বের করুন এবাং আপনার পছন্দ মতো সাইজ দিন । 





৩// কিভাবে ফন্ট ফামিল্য পরিবর্তন করবেন দেখে নিন  ঃ 


* একি ভাবে font-family:Verdana; এই লাইন টি খুজে বের করুন তারপর আপনার পছন্দের ফন্ট নাম দিন । 



==> তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লহ হাফেজ । 


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال