আপনার ব্লগ বা ওয়েবসাইট এর পোস্ট Google Indexing হছে কি না কিভাবে বুজবেন । দেখুন এবং সমাধান নিয়ে জান…

বন্ধুরা সবাই ভাল তো আপনাদের দোয়াই আমি ভাল আছি আশাকরি আপনারাও ভাল আছেন । যাই হক যাই হক ইতি মধ্যে অনেকের ওয়েবসাইট বা ব্লগ সাইট আছে এবং সবাই চাইছেন যেন নিজ নিজ ব্লগ সবার থেকে ভাল হয় । আর একটি ব্লগকে ভাল মানের করার জন্য অনেক দিকে লক্ষ রাখতে হয় , তার মধ্যে অন্যতম এস.ই.ও ঠিক ভাবে করা । আর বর্তমানে সব থেকে জন প্রিয় সার্চ ইঞ্জিন হল Google আশাকরি এটা সবাই জানেন । আমি এর আগে কিভাবে ব্লগার ব্লগকে গুগল এ সাবমিট করবেন এবং সাইট ম্যাপ যুক্ত করা নিয়ে পোস্ট করেছিলাম । তাহলে চলুন দেখে নিন আপনার ব্লগ পোস্ট Google Indexing করেছে কি করেনি এর জন্য নীচের ছোট একটি টিপস লক্ষ করুন ।






~>> পরীক্ষা করাটা খুব সোজা এর জন্য সুধু মাত্র গুগল ওপেন করুন তারপর এই ভাবে লিখুন Site:আপনার ব্লগ .com , যেমন Site:www.asobondhu.blogspot.com আশাকরি এবার বুজতে পারলেন । এবার নীচের চিত্রে দেখুন ।






~> উপরের ফটোতে দেখুন লাল বডারে ঘিরা আছে আমার ব্লগের পোস্ট ইনডেক্স হয়েছে ৫৩৯ টি ।


~>> কি আপনিও তাহলে ঝটপট পরীক্ষা করে নিন । যদি একটিও পোস্ট ইনডেক্স না হয় তাহলে চিন্তার কিছুই নাই নীচের দুটি পোস্ট লক্ষ করুন আর দেখে নিন কিভাবে ইনডেক্স করবেন ।


১// গুগলে আপনার ব্লগার ব্লগের Sitemap – সাইট ম্যাপ সাবমিট করুন । ( মেগা পোস্ট )

২// আপনার Blog বা Website কে এক ক্লিকে Submit করুন ১০০+ সার্চ ইঞ্জিনে । না দেখলে চরম মিস ।



~>> উপরের পোস্ট গুল ভাল করে পড়ুন তারপর কাজ করুন । আর হা ওগুলো সুধু মাত্র ব্লগার ব্লগ নিয়ম আছে । আশাকরি বুজতে কোন সমস্যা হবে না । কোন সমস্যা হলে জানাবেন আমি হেল্প করতে চেষ্টা করবো ।

~>> তাহলে আজাকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে ।ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال