ব্লগার ব্লগের ডিফল্ট Highlighted কালার পরিবর্তন করে নিজ পছন্দের কালার যুক্ত করুন ।

বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও আপনাদের জন্য ব্লগার টিপস নিয়ে এলাম । আজকে টিপসটি খুব মজার আমি মনে করি । যারা এখুন আমার টাইটেল দেখে বুজতে পারেননি তাদের জন্য কিছু কথা বলে রাখি । অনেকের মনে প্রশ্ন যাগতেই পারে যে ' ডিফল্ট Highlighted কালার পরিবর্তন ' এটা আবার কি জিনিস । তাদের বলবো ভয় পাবেন না সব বুঝিয়ে বলছি ।




ডিফল্ট Highlighted কালার পরিবর্তন মানে আমারা দেখে থাকি যখুন ব্লগের কোন লিখাকে কপি করছি তখুন সেটা নীল হয়ে দেখা যাই । সেই নীল কালারকে পরিবর্তন করে কিভাবে আপনার পছন্দের কালার পরিবর্তন করবেন সেটাই দেখাবো । নীচের চিত্রে দেখুন বিস্তারিত বুজতে পারবেন ।




♦ তাহলে আশাকরি বিষয়টি বিস্তারিত বুজতে পারলেন । এবার দেখে নিন কিভাবে আপনার ব্লগে এটাকে যুক্ত করবেন । 


কিভাবে আপনার ব্লগে যুক্ত করবেনঃ 

১// আপনার ব্লগার ব্লগ লগইন করুন । ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন ।

২// এবার Edit HTML এ ক্লিক করে নীচের কোড টি খুজে বের করুন ।

 ]]></b:skin>

৩// উপরের কোড খুজে পেলে তার ঠিক উপরে নীচের কোড গুলো কপি করে পেস্ট করুন ।


::-moz-selection {
background-color: #D916B2;
color: #fff;
}
::selection {
background-color: #D916B2;
color: #fff;
}


নোটঃ উপরের রঙ্গে ঘিরা দুটি কালার কোড মুছে আপনার পছেন্দের কালার কোড দিন । কালার কোড পেলেতে এখানে যান ।


৪// এবার Save Template এ ক্লিক করে বেরিয়ে আপনার ব্লগের কোন একটি লিখাকে সিলেক্ট করুন দেখুন আপনার দেওয়া কালার শো করছে  ।


♦ তাহলে আজকের মতো এই পর্যন্ত কোন রকম সমস্যা হলে আমাকে কমেন্ট করে যানাবেন আমি হেল্প করবো । আর পোস্টটি ভালো লাগলে একটি কমেন্ট ও বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না । কারন আপনার ছোট্ট একটি কমেন্ট আমাকে আরও বেশি বেশি লিখার ইছা শক্তি বাড়াবে ।


▬ভালো থাকবেন সুস্থ থাকবেন▬

▬আল্লাহ্‌ হাফেহ▬


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال