আপনার ফেসবুক প্রোফাইল , ফটো ইত্যাদি ব্লগার ব্লগে যুক্ত করুন এক ক্লিকে !!

আসসালামু আলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের জন্য খুবি মজার একটি টপিক নিয়ে এলাম ব্লগার ব্লগের উপর । আমারা এতো দিন ব্লগার ব্লগে বিভিন্ন ওয়েডগেট গ্যাজেট ব্যবহার করেছি এমন কি কাস্টম ফেসবুক লাইক বক্সও । আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনি আপনার নিজের ফেসবুক প্রোফাইল , ফেসবুক পেজ , আপনার ফেসবুক ফটো গ্যালারি , ফেসবুক লাইক বক্স খুব সহজে মাত্র এক ক্লিকে যুক্ত করবেন । কাজটি আপনার ফেসবুকের সাহায্যে করতে পারবেন এর জন্য আপনাকে কোন এক্সট্রা কোডিং ব্যবহার করতে হবে না । তাহলে আর কথা না বাড়িয়ে নীচে থেকে দেখে নিন কিভাবে এটা করবেন ।






ফেসবুক , badge , blogger






কাজটি খুবি সোজা নীচের সাধারন কিছু স্টেপ দেখুন কোন রকম সমস্যা হবে না আপনার ব্লগে ব্যবহার করতে ।





ফেসবুক প্রোফাইল , পেজ ইত্যাদি যুক্ত করবেন ! 




প্রথমে আপনি ফেসবুক Badges অফিসিয়াল পেজে যান এখানে ক্লিক করে । এবার আপনার ফেসবুক লগইন করুন আপনার ID দিয়ে । ব্যাস তাহলেই নীচের মত একটি পেজ পাবেন ।




facebook , blogger , badge




উপরে দেখুন আপনি ৪ ধরনের অ্যাড করতে পারবেন যেগুল আমি উপরে আলোচনা করেছি তাছাড়া আপনি নিজেই সেগুল বুঝতে পারবেন । আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল অ্যাড করতে চান তাহলে Profile Badge এ ক্লিক করুন অন্য যেমন ফটো বা লাইক অ্যাড করতে চাইলে তাতে ক্লিক করুন । আপনার পছন্দ মত ক্লিক করা হয়েগেলে তাতে ক্লিক করুন তাহলেই নীচের মত একটি পেজ আসবে সেখান থেকে Blogger বাটনে ক্লিক করেন ।




ফেসবুক , blogger , badge , widget , ব্লগার




উপরের কাজ করা শেষ হলে নীচে মত একটি পেজ আসবে সেখান থেকে আপনার ব্লগ নির্বাচন করুন এবং  Add Widget এ ক্লিক করুন ।



ব্লগার , ওয়েডগেট , badge , widget



ব্যাস এবার আপনার ব্লগ ভিজিট করুন আশাকরি কাজটি করতে আপনি সফল হয়েছেন । দেখলেন তো কত সহজ এটা ইতি মধ্যে অনেকেই জানে কিন্তু যারা নতুন ব্লগিং শুরু করেছে আমার পোস্ট শুধু মাত্র তাদের জন্য ।




তাহলে পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন কোন রকম সমস্যা হলে নীচে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন খুব তাড়াতাড়ি আবার দেখা হবে । আসসালামু আলাইকুম ।।



একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!