এনড্রয়েড মোবাইলে বাংলা লিখার জন্য দারুন একটি কীবোর্ড !!

আসসালামু আলাইকুম বন্ধুরা , এনড্রয়েড বর্তমান সময়ে সব থেকে বেশি জনপ্রিয় মোবাইল অপ্রেটিং সিস্টেম এখুন প্রতিটি মানুষ এর হাতে হাতে কিন্তু সমস্যা হয় আমাদের বাঙালীদের আমারা সাধারণত ফেসবুকে বাংলা স্ট্যাটাস পোস্ট করি কিন্তু বাংলা টাইপ না করতে পারাই সেটা সুধু পিসিতেই করতে হয় কিন্তু আজকের এই EazyType Bengali Keyboard আপনারএনড্রয়েড মোবাইলে ব্যবহার করলে খুব সহজে বাংলা লিখতে পারবেন সঙ্গে ব্লগিং ও করতে পারবেন বাংলাতে আপনার এনড্রয়েড মোবাইল ব্যবহার করেই । এই অ্যাপস এর সব থেকে মজার সুবিদা হল এটার জন্য আলাদা করে কীবোর্ড অন করার দরকার হয় না এটা ইন্সটল করেই ইংরেজি টাইপ এর সাথেই ডিফল্ট ভাবে কাজ করে তাহলে চলুন ডাউনলোড করে নিন ।


এনড্রয়েড মোবাইলে বাংলা লিখার জন্য দারুন একটি কীবোর্ড !!


আমি আপনাকে গুগল প্লে লিঙ্ক দেব তার আগে নিচে থেকে দেখে নিন কিভাবে পিসি দিয়ে গুগল প্লে অ্যাপ ডাউনলোড করবেন খুব সহজে ।

গুগল প্লে ( google play ) থেকে পিসিতে এনড্রয়েড অ্যাপস ডাউনলোড করুন


এবার এখান থেকে EazyType Bengali Keyboard ডাউনলোড করেনিন । পিসি দিয়ে ডাউনলোড করতে চাইলে উরের লিঙ্ক দেখুন কিভাবে ডাউনলোড করবেন সেটা বিস্তারিত দেওয়া আছে ।


এনড্রয়েড মোবাইলে বাংলা লিখার জন্য দারুন একটি কীবোর্ড !!


ইন্সটল হয়েগেলেই এই কীবোর্ড কিভাবে ব্যবহার করবেন সেটার গাইড দেখতে পাবেন তাছাড়া উপরের ডাউনলোড লিঙ্কে গেলেই নিচে একটি ভিডিও দেখতে পাবেন সেটা দেখেনিন বুঝতে সুবিদা হবে ।

এনড্রয়েড মোবাইলে বাংলা লিখার জন্য দারুন একটি কীবোর্ড !!


তাহলে আজকের মত আবার দেখা হবে পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন কোন রকম সমস্যা হলে কমেন্ট করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম ।

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال