WhatsApp এ আসছে Upcoming ৩ টি অসাধারন আপডেট

হ্যাঁ বন্ধুরা সবাই কেমন আছেন! আশাকরি সবাই ভাল আছেন, আজকে আমি আপনদের সঙ্গে শেয়ার করবো WhatsApp নতুন তিনটি আপডেট যেগুলি আপনি খুব তাড়াতাড়ি আপনার মোবাইল এর ইন্সটল ক্রিত WhatsApp পেয়ে যাবেন। WhatsApp বর্তমান সময়ে সব থেকে জনপ্রিয় একটা অ্যাপ, এই অ্যাপ ব্যবহার করে আপনি বন্ধু, আত্মীয়দের সঙ্গে ফ্রী কল, চ্যাট, ফটো সেন্ড ইত্যাদি করতে পারবেন। যাই হোক এখুন মোবাইল মানেই Android ফোন আর এখুন মোবাইল মানাই সেই
মোবাইলে WhatsApp ইন্সটল থাকবেই, যদি আপনিও WhatsApp ব্যবহার করেন তাহলে নিচের ৩ টি নতুন WhatsApp আপডেট সম্পর্কে যেনে রাখুন কাজে আসবে।

whatsapp-app-new-update


WhatsApp এ আসছে Upcoming ৩ টি অসাধারন আপডেট


WhatsApp প্রতিনিয়ত নতুন নতুন আপডেট আনতেই থাকে, যেমন কিছু দিন আগেই বেশ কিছু বড় বড় আপডেট এনেছে ভিডিও কল, এই রকম অসংখ্য আপডেট WhatsApp আসতেই থাকে, যাই নিচে আমি এমন ৩ টি আপডেট সম্পর্কে বলব যেগুলো কিছু দিনের মধ্যে আপনি WhatsApp পেয়ে যাবেন।

১। WhatsApp লাইট ভার্সন ঃ

যারা WhatsApp ব্যবহার করেন তারা অবশই যানেন WhatsApp এর বর্তমান যে অ্যাপ তার আগেই ২০-৩০ এমবি এরও বেশি এবং যতবার আপডেট করা হয় এর সাইজ তত বাড়তেই থাকে, তাই WhatsApp আনতে চলেছে WhatsApp Lite ভার্সন মানে এই ভার্সন এর WhatsApp সাইজ ৫-৬ এমবি মত হবে এত WhatsApp খুব ফাস্ট কাজ করবে আর মোবাইল এর স্পেস বাচাতেও সাহায্য করব। তবে WhatsApp ফেসবুক এর মত নতুন লাইট ভার্সন অ্যাপ আনবে নাকি আগের টাকেই আপডেট করবে সেটা এখুনও দেখার অপেক্ষাই।


২। WhatsApp Business অ্যাপ ঃ

WhatsApp আরও একটি নতুন অ্যাপ আনতে চলেছে, আনতে চলেছে বলা ভুল হবে প্রায় চলেই এসেছে অ্যাপ এর নাম WhatsApp Business এই অ্যাপ বিশেষ করে বিজসেন এর জন্য আনা হয়েছে যাতে করে কোন বিজনেস ম্যান খুব সহজে একটি গ্রুপ করে তার ক্লাইন্ট এর সঙ্গে যুক্ত থাকতে পারে, এই অ্যাপ ল্যান্ড লাইনে নাম্বার দিয়েও কাজ চলবে বলে যানা যেগেছে, টা ছাড়া গ্রুপের কোন মেম্বার কি ম্যাসেজ করছে সব কিছুর নোটিফিকেশন মালিক এর কাছে চলে যাবে, এই WhatsApp Business অ্যাএ যদি আপনি আপনার মোবাইল নাম্বার পরিবর্তন করেন তাহলে আপনার নাম্বার সবার কাছে অটো সেন্ড হয়ে যাবে এবং সবাই যেনে যাবে আপনি নাম্বার পরিবর্তন করেছে। সত্যি একটি অসাধারন অ্যাপ হতে চলেছে।


৩। WhatsApp Live Location শেয়ার ঃ

আপনি হয়ত ভাবছেন এটা আবার নতুন কি? লোকেশন শেয়ার আগেই ছিল ? হ্যাঁ আপনি ঠিক বলেছেন লোকেশন শেয়ার ফিচার টা আগেই ছিল কিছু লাইভ লোকেশন শেয়ার অপশন টা আগে ছিল ন, মানে ধরুন আপনার বন্ধু আপনাকে WhatsApp ম্যাসেজ শেয়ার করল আপনি যেনে যেতে পারবেন আসলে সে এখুন ঠিক কোন যাইগাই আছে, যদি সে এক জাইগা থেকে অন্য যাইগাই যাই তাও আপনি সেটা দেখতে পেয়ে যাবেন, কি মজার ফিচার না।

বন্ধুরা আপাত এই ৩ টি ফিচার WhatsApp আনছে এর মধ্যে WhatsApp বিজনেস অ্যাপ এর বেটা ভার্সন বের হয়েগছে আপনি গুগল প্লে থেকে ইন্সটল করে ব্যবহার করতে পারবেন, এখুন আপনি কমেন্ট করে যানান এই ৩ টি ফিচারের মধ্যে আপনাকে কোন বেশি কার্যকারী বলে মনে হচ্ছে! যদি পোস্ট টি ভাল লাগে অবশই পোস্টটি শেয়ার করুন বন্ধুদের সঙ্গে, আজকের মত এই পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ