২০১৫ তে আলেক্সা রাঙ্কের দিক থেকে ওয়ার্ল্ডের টপ ২০ টি সাইটের অবস্থান !!

আসসালামু আলাইকুম বন্ধুরা , বর্তমান সময়ে আলেক্সা সব থেকে জনপ্রিয় একটি সাইট রাঙ্কিং পরিষেবা এরা খুব নির্ভুল ভাবে বিভিন্ন সাইটের রাঙ্ক ঠিক করে তাদের অবস্থান নির্ধারণ করেন । আর আমারা সবাই যানি বর্তমান সময়ে এলক্সার গুরুত্ব কতটা একটা সাইট যদি আলেক্সাতে ভাল না হয় তাহলে অনায়েসে বুঝতে হবে সেই সাইটে ভিজিটর ভাল নেই । তাই একটি সাইটে আলেক্সা রাঙ্ক খুবি দরকার , তাই চলুন দেখেনিন ২০১৫ তে কোন কোন বড় সাইট গুল আলেক্সা রাঙ্কিং এর দিক থেকে ওয়ার্ড এর ২০ তম স্থান দখল করেছে ।








তাহলে চলুন নিচে থেকে দেখেনিন টপ ২০ সাইট কে কোথাই অবস্থান করে আছে । 


১// Google : প্রথম স্থানে আছে গুগল সবাই যানি গুগল কে এবং এরা কাজ কি এটা দিয়ে করে , হুম ২০১৫ তে এখুন পর্যন্ত এর ওয়ার্ড আলেক্সা  রাঙ্ক ১ ।


২// Facebook : দ্বিতীয় স্থানে আছে ফেসবুক এটা এখুন কতটা জনপ্রিয় সেটা আপনার বাড়ির বাচ্চাকে জিজ্ঞেস করলেই উত্তর পেয়ে যাবেন ।


৩// Youtube : তৃতীয় স্থানে আছে জনপ্রিয় ভিডিও পরিষেবা সাইট ইউটিউব এটাও গুগলের আর এক প্রোডাক্ট ।


৪// Yahoo : চার নাম্বার স্থানে আছে ইয়াহু এটা কি জানেন তো :-v অবশ্যই যানেন হা এটা এক সময়ের জনপ্রিয় সার্চ ইঞ্জিন যদিও এখুনও ভাল জনপ্রিয় আছে তবে ইদানিং আমাদের দেশে এটা খুব একটা ব্যবহার করে না ভিজিটররা ।


৫// Baidu : এটা আবার কে ? চিন্তা নেই এটা নিচের একটি দারুন জনপ্রিয় সার্চ ইঞ্জিন যদিও আমার এখানে সার্চ দিয়ে কোন উত্তর পেলেও সেটা বুঝতে পারব না হা হা হা !!! ।


৬// Amazon : এটা দেখছি দিন দিন দারুন জনপ্রিয় হচ্ছে ওহ সেই জন্যই মনে গুগল অ্যামাজন কে গুগল বেশি ভয় পাচ্ছে ইদানিং , ই-কমার্স এর দুনিয়েই এখুন সব থেকে বড় নাম অ্যামাজনের আলেক্সাও তাদের একটি প্রোডাক্ট ।


৭// Wikipedia : সব প্রশ্নের উত্তর এর কাছে থাকে তাইনা , উইকিপিডিয়া একটি ওয়েব-ভিত্তিক, বহু-ভাষীক, বিশ্বকোষ যা উইকিমিডিয়া ফাউন্ডেশন নামের একটি অলাভজনক প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত হয় ২০০১ সালে এটা চালু হয় দারুন উন্নতি করেছে এটা ।


৮// Twitter : টুইটার খুব জনপ্রিয় হলেও আমাদের মত সাধারন মানুষের কাজ নেই কি বলেন যাই হোক এটা জনপ্রিয়ে দিক থেকে ৮ এ আছে ।


৯// Taobao : সব কিছু তেই মনে হচ্ছে চিন এগিয়ে যাই হোক এই তাওবাও মনে হয় এটা একটা চিনের জনপ্রিয় একটি শপিং করার সাইট হা হা হা !!! ।


১০// QQ : এই চিন দেশ টা পারেও এটা আবার কেমন নাম হল qq যাই হোক এটা একটি খুব জনপ্রিয় ইন্টারনেট সার্ভিস পোর্টাল ।


১১// google.co.in : এটা গুগল ইন্ডিয়া আর কিছু বলতে হবে না এটা ১১ নাম্বারে আছে এটাই স্বাভাবিক কি বলেন ।


১২// live : চিনতে পারছেন এটাকে হা ভাই এটা আমাদের সবার প্রিয় মাইক্রোসফট এর সার্চ ইঞ্জিন ।

১৩// sina : এটা সম্পর্কে আমি নিজেও কিছু বলতে পারলাম না কিভাবে বলব যে ভাষাই লিখা তবে চিনের হবে হয়তো এটা ১৩ নাম্বারে আছে ।


১৪// linkedin : এটাও ফেসবুক এর মত একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইট আসতে আসতে জনপ্রিয় হচ্ছে ।


১৫// Weibo : এটাও মনে হয় একটি চিনা সাইট এর বেশি আমি কিছুই জানতে পারলাম না তাই আপনাদের কেউ জানাতে পারলাম না কারন ভাষা আলাদা । 


১৬// yahoo.co.jp : এটাও ইয়াহু এর দেশ ভিত্তিক রাঙ্ক এটা কোন দেশ আপনি নিজেই ঠিক করুন ।


১৭// পেলাম না এই রাঙ্কে কোন সাইট আছে পেলে আপডেট করবো ।


১৮// Blogspot : আমাদের সবার প্রিয় blogspot এখুন ১৮ তে ।


১৯// ebay : জনপ্রিয় এই সাইট টির স্থান উনিশ ।


২০// google.co.jp : এটাও গুগলের দেশ ভিত্তক ডোমেইন । 



উপরের রাঙ্ক গুল সব সময় একি থাকবে না কালকেই হয়ত পরিবর্তন হয়েযেতে পারে তবে খুব বেশি হয়না ১-২ এই রকম কম বেশি হয় বিশেষ করে এই টপ ২০ টি সাইট এর ক্ষেত্রে । 



আশাকরি উপরে আমি সব কটি সাইট রাঙ্ক ও নাম ও তাদের কাজ বিস্তারিত না দিতে পারলেও চেস্ট করেছি কি বলেন । তাহলে পোস্টটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু আলাইকুম । 

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال