WhatsApp এ কোন বন্ধুর লোকেশন ট্র্যাক করবেন কিভাবে ?

বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই ভাল আছেন, যাই হোক আজকে আমি আপনাদের সঙ্গে
WhatsApp এর দারুন একটি ফিচার শেয়ার করবো যেটি ব্যবহার করে আপনি আপনার যেকোনো ফ্রেন্ড মানে WhatsApp ফ্রেন্ড এর লাইভ লোকেশন আপনি জানতে পারবেন। তবে একটা সর্ত আছে আর সেটা হল আপনি WhatsApp এ কোন ফ্রেন্ড এর লোকেশন তখুনি জানতে পারবেন যখুন আপনার সেই বন্ধু আপনকে তার লাইভ লোকেশন শেয়ার করবে তার আগে না। আপনি হয়ত ভেবে বসে আছেন এবার হয়ত আপনি যেকোনো বন্ধুর লোকেশন ট্র্যাক করে ফেলতে পারবেন তার নাম্বার জেনেই সেটা মোটেও না।

ইতিমধে WhatsApp এ নতুন একটা ফিচার আপডেট হয়েছে সেটা হল Live location shareing এই ফিচার ব্যবহার করে আপনি যেকোনো WhatsApp বন্ধুকে আপনার লোকেশন শেয়ার করতে পারবেন তাও লাইভ সঙ্গে আপনাকে আপনার বন্ধু লাইক লোকেশন শেয়ার করতে পারবে, আর যখুনি আপনকে আপনার বন্ধু তার লাইভ লোকেশন শেয়ার করবে সেই মুহূর্তে আপনি তার লোকেশন ট্র্যাক করতে পারবেন। সুধু একদিন নয় জতদিন সে এই ট্র্যাক অফ করবে না তত দিন আপনি তার লোকেশন দেখতে পাবেন, সে কথাই যাই, কোথাই যাচ্ছে সব কিছু। তাহলে চলুন দেখা যাক এই অসাধারন ফিচার কিভাবে ব্যবহার করবেন।

পড়ুন ঃ WhatsApp এ আসছে Upcoming ৩ টি অসাধারন আপডেট

WhatsApp এ কোন বন্ধুর লোকেশন ট্র্যাক কিভাবে করবেন ?



কিভাবে  WhatsApp এ কোন বন্ধুর লোকেশন ট্র্যাক করবেন ?


এর জন্য আপনাকে আপনার WhatsApp কে আপডেট করতে হবে, তবে হয়ত এখুন এই আপডেট আপনি পাবেন না কারন এটা বেটা ভার্সনে পাবলিশ করেছে কিছু দিনের মধ্যে সবার জন্য এই ফিচার উমক্ত হয়ে যাবে। যাই হোক আপনি অ্যাপকে আপডেট করুন তারপর ওপেন করুন।

ওপেন করার পর আপনি যেবন্ধু কে নিজের লোকেশন শেয়ার করতে চান তার চ্যাট ওপেন করুন, (আমি সুধু মাত্র দেখছি কিভাবে শেয়ার করতে হয় আর লোকেশন চেক করতে হয়) এবার আপনি ফাইল আপডেট আইকন এ ক্লিক করুন তারপর লোকেশন অপশনে ক্লিক করুন।

WhatsApp-লাইভ-লোকেশান-শেয়ার-টিপস

এবার আপনি Sharing live location এ ক্লিক করুন তারপর আপনকে ৩ টি অপশন দেবে ১৫ মিনিট, ১ ঘন্টা ৪ ঘণ্টা, আপনি যে সময় নিতে চান সিলেক্ট করে ম্যাসেজ টাইপ করে বন্ধুকে সেন্ড করে দিন।

লাইভ-লোকেশান-শেয়ার-WhatsApp

বন্ধুরা হয়েগেল এখুন আপনি যাকে আপনার লোকেশন শেয়ার করলে সে যখুন ইচ্ছে আপনার লোকেশন দেখতে পাবে, আপনি কখুন কোথাই যাচ্ছেন, কোথাই আছে ইত্যাদি।

নোটঃ যদি আপনি কারও লোকেশন ট্র্যাক মানে চেক করতে চান তাহলে আপনকে তার মোবাইল থেকে এই রকম লাইক লোকেশন মেসেজ সেন্ড করতে হবে তবেই আপনি তার লোকেশন দেখতে পাবেন তাছাড়া সম্ভব নয়।

বন্ধুরা যদি পোস্টটি আপনাদের ভাল লাগে তবে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন, যদি কোন রকম বুঝতে সমস্যা হয় তাহলে নিচে কমেন্ট করুন আর নিজের সমস্যার কথা লিখুন আমি হেল্প করতে চেস্টা করবো। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ