আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগের Favicon পরিবর্তন করবেন । কাজটা একদম সোজা দুই ক্লিক এ এই কাজ টি করতে পারবেন । কিভাবে কাজটি করবেন তার জন্য নীচের টিপস টি একটু লক্ষ করুন । 


                                                                   LIVE DEMO


* প্রথমে আপনি এখানে ক্লিক করে আপনি যে ফটো টি কে Favicon হিসাবে দিতে চান সেটিকে বানিয়ে ফেলুন তারপর Favicon টি ডাউনলোড করে আপনার পিসি তে রাখুন , তাছাড়া আপনি নেট থেকে Favicon মনের মতো ডাউনলোড ও করে নিতে পারেন ।



* আপনার ব্লগার ব্লগ লগ অন করুন তারপর ড্যাশবোর্ড থেকে বাম পাশে Layout অপশন এ ক্লিক করুন এরপর একটি নতুন পেজ ওপেন হবে সেখান Favicon এ ক্লিক করুন নীচের চিত্র দেখুন । 



* এবার যে পেজ ওপেন হবে Configure Favicon নামে একটি পেজ ওপেন হবে সেখানে Choose file এ ক্লিক করে আগে আপনি যে Favicon টি বানিয়েছেন সেটি সিলেক্ট করুন তারপর Save ক্লিক করুন ব্যাস কাজ শেষ এবার আপনার ব্লগার ব্লগে প্রবেশ করে দেখুন Favicon যুক্ত হয়েগেছে । নীচের চিত্র দেখুন । 




* আশাকরি কাজটি করতে আপনাদের কোন অসুবিধা হল না । আর যদি কোন প্রকার সমস্যার সমখিন হন তাহলে আমাকে মন্তব্য করে জানাতে ভুলবেন না ।


* তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারো দেখা হবে নতুন কিছু নিয়ে । আল্লাহ্‌ হাফেজ । 

*আমার একটি ফেসবুক ফ্যান পেজ আছে সময় পেলে ঘুরে আসুন এখান থেকে । 




শেয়ার করুন :→

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

 
Top
Blogger Widgets