অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

বন্ধুরা সবাই কেমন আছেন, আশাকরি সবাই ভাল এবং সুস্থ আছেন, যাই হোক এর আগে আমি আলোচনা করেছি কিভাবে গুগল অ্যাডসেন্স এর জন্য আবেদন করতে হয়, যদি আপনি সেই পোস্ট না দেখে থাকেন তাহলে নিচে লিঙ্ক আছে সেখানে ক্লিক করে দেখে আসতে পারেন। যাই হোক আশাকরি আপনি এই পোস্ট পড়ছেন তার মানে আপনি অ্যাডসেন্স এর জন্য আবেদন করেছেন যদি আবেদন করে থাকেন এবং গুগল অ্যাডসেন্স পেয়ে থাকেন তাহলে আপনাকে জানতে হবে অ্যাডসেন্স কোড ব্লগে কিভাবে যুক্ত করতে হয়। যদি আপনি এই বিষয় টি আগে থেকেই যানেন তাহলে এই পোস্ট অনুসরণ না করলেও চলবে। তবে যদি আপনার না জানা থাকে অ্যাড কোড ব্লগে কিভাবে যুক্ত করতে হয় তাহলে আপনি এই পোস্ট অনুসরণ করতে পারেন।

পড়ুন ঃ গুগল অ্যাডসেন্স এর জন্য Apply কিভাবে করবেন ? 


অ্যাডসেন্স কোড কিভাবে তৈরি করতে হয় ?


যদি আপনি অ্যাডসেন্স আবেদন করেন এবং আপনার আবেদন Approved হয়ে যাই তাহলে আপনাকে অ্যাড কোড ব্লগে যুক্ত করতে হবে তার পরেই আপনার ইনকাম শুরু হবে। 

স্টেপ ১। প্রথমে আপনার অ্যাডসেন্স লগইন করুন তারপর আপনি কিছু Welcome ম্যাসেজ দেখতে পাবেন সেগুল Next করে যান। 

স্টেপ ২। এবার আপনি বাম পাশ থেকে My ads এ ক্লিক করুন তারপর New ad unit এ ক্লিক করুন। 

অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

স্টেপ ৩। এবার আপনার সামনে কিছু অপশন আসবে সেখান থেকে আপনি Text & display ads এ ক্লিক করুন।

অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

স্টেপ ৪। এবার আপনার সামনে আরও একটি অপশন আসবে সেখান থেকে আপনি প্রথমে অ্যাড কোথাই দেখাতে চান সেই যাইগার নাম দিন আপনি হেডারে অ্যাড করতে চান, সাইড বারে অ্যাড করতে চান যেখানে অ্যাড করতে চান সেই যাইগার নাম লিখে দিন, তারপর অ্যাড এর সাইজ সিলেক্ট করুন আপনার প্রয়োজন মত সিলেক্ট করুন তারপর আপনি চাইল অ্যাড এর কালার ও পরিবর্তন করতে পারেন তবে আমি বলব কালার ডিফল্ট রাখাই ভাল সব কিছু করার পর নিচে থেকে Save and get code এ ক্লিক করুন তাহলেই আপনাকে কোড দিয়ে দেবে। 

অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

স্টেপ ৫। এবার আপনি কিছু কোড পাবেন সেগুলকে কপি করেনিন এবং নোটপ্যাড এ সেভ রাখুন। 

অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

👉এবার আমারা দেখাব ব্লগার ব্লগে কিভাবে অ্যাডসেন্স কোড যুক্ত করবেন এবং অ্যাড শো করাবেন, যেমন আমাদের ব্লগে এখুন অ্যাড শো করছে। আগে বলে নিচ্ছি আজকে আমি আপনাদের সুধু মাত্র ব্লগে অ্যাড কোড কিভাবে বসাবেন সেটা দেখাবো পোস্ট এর মধ্যে টাইটেল এর নিচে এই সব যাইগাই অ্যাড কিভাবে বসাতে হয় সেগুল এর পরের পোস্টে আলোচনা করবো। 

স্টেপ ৬। এখুন আপনি আপনার ব্লগার ব্লগ লগইন করুন এবং ড্যাশবোর্ড থেকে Layout এ ক্লিক করুন, এখুন আপনি যেই যাইগাই অ্যাড শো করাতে চান সেই যাইগার Add a Gadget এ ক্লিক করুন, ধরুন আপনি অ্যাড দেখাতে চাইছেন ব্লগের সাইড বারে তো আপনি সাইড বারের add a gadget এ ক্লিক করুন।

অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

স্টেপ ৭। এবার আপনি HTML/JavaScript এ ক্লিক করুন। 

অ্যাডসেন্স অ্যাড তৈরি করে ব্লগে অ্যাড করবেন কিভাবে ?

স্টেপ ৮ । এখুন যে অপশন আসবে সেখান থেকে টাইটেল ঘর ফাকা রাখুন এবং Content ঘরে উপরে অ্যাডসেন্স কোড কপি করে রেখেছেন সেই কোড এই বক্সে অ্যাড করে দিন তারপর Save করে দিন। 

অ্যাডসেন্স অ্যাড ব্লগে অ্যাড করার পর কিছুক্ষণ অপেক্ষা করুন সঙ্গে সঙ্গে অ্যাড দেখা যাবেন না কারন অ্যাড লাইভ হতে কিছু সময় লাগে। 

বন্ধুরা আশাকরি আমি আপনাদের বোঝাতে সক্ষম হয়েছি যে কিভাবে অ্যাডসেন্স অ্যাড ব্লগার ব্লগে যুক্ত করতে হয়, যদি আপনার এই পোস্ট থেকে উপকার হয় তাহলে পোস্টটি অবশই বন্ধুদের সঙ্গে শেয়ার করুন, আর কোন রকম প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করুন, আজকের মত এই পর্যন্ত।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!